বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪   বৈশাখ ১২ ১৪৩১

একনেকে ‘কদম রসুল সেতু’ প্রকল্প পাশ

প্রকাশিত: ৯ অক্টোবর ২০১৮  

স্টাফ রিপোর্টার (যুগের চিন্তা ২৪) : জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) সভায় ৫৭৯ কোটি ৮০ লাখ টাকা ব্যয়ে শীতলক্ষ্যা নদীর উপর ‘কদম রসুল সেতু’ প্রকল্প পাশ হয়েছে।

মঙ্গলবার (৯ অক্টোবর) দুপুরে প্রধানমন্ত্রী ও একনেক চেয়ারপারসন  শেখ হাসিনার সভাপতিত্বে এ প্রকল্প পাশ করা হয়। এসময় নারায়ণগঞ্জ সিটি করপোরেশন (নাসিক) মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী সভায় উপস্থিত ছিলেন।

এ প্রকল্প পাশ হওয়ায় সদর-বন্দরবাসীর দীর্ঘদিনের স্বপ্ন কদম রসুল সেতু বাস্তবায়নের দ্বার উন্মোচিত হলো। এ সেতু নির্মিত হলে নগরীর ৫নং ঘাট থেকে বন্দরের কদম রসুলের সাথে সংযোগ স্থাপন হবে। যার ফলে দুই এলাকার মানুষের সাথে যোগাযোগ ব্যবস্থা অত্যন্ত সহজ হবে। এছাড়া শহর ও বন্দরের ব্যবসায়িক কার্যক্রমের গতি আরো কয়েকগুণ বৃদ্ধি পাবে।

নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী এ সেতুর প্রকল্প বাস্তবায়নে প্রয়োজনীয় উদ্যেগের কথা জানিয়ে আসছিলেন। আজ একনেকের সভায় এ প্রকল্প পাশ হওয়ায় শহর-বন্দরবাসীর স্বপ্নের সেতু বাস্তবায়নের কাজ কয়েকধাপ এগোলো।

উল্লেখ্য, ১০ মার্চ বিকেলে বন্দরে সিরাজউদ্দৌলা ক্লাব মাঠের ভরাট কাজের উদ্বোধনী অনুষ্ঠানে নাসিক মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী বলেন, নারায়ণগঞ্জবাসী আপনারা যেভাবে চাইবেন সেভাবেই নগরকে সাজাবো। জাইকা চাচ্ছে শীতলক্ষ্যা সেতুর উপর দিয়ে যে ব্রীজ হবে তা যেন হাইওয়ের সঙ্গে সংযুক্ত করা যায়।

জাইকা চাচ্ছে নবীগঞ্জ দিয়ে শীতলক্ষ্যা সেতু হোক। আমি যে শীতলক্ষ্যা সেতু করবো তার নামকরণ করা হবে কদমরসুল সেতু। আমি অন্য কারো নামে এ সেতুর নামকরণ করবো না। প্রধানমন্ত্রী সবকিছু জানেন। আমি প্রধানমন্ত্রীর আদেশ মোতাবেক কাজ করবো।

 

এই বিভাগের আরো খবর