বুধবার   ২৪ এপ্রিল ২০২৪   বৈশাখ ১১ ১৪৩১

এই শহরের অধিকাংশ সুন্দরী এখনও বিয়ে করেননি !

প্রকাশিত: ২৩ এপ্রিল ২০১৯  

ডেস্ক রিপোর্ট (যুগের চিন্তা ২৪) : ফুটবলের শহর ব্রাজিলের পাহাড়ি অঞ্চলে আছে অদ্ভুত এক শহর। অদ্ভুত কারণ, নোভা ডো করডেরিও নামে শত বছরের পুরনো এ শহরটির অধিকাংশ নারীরাই বিয়ে করেননি। আর যারা বিয়ে করেননি তাদের বয়স ২০ থেকে ৩৫ এর মধ্যে।


জানা যায়, এখানকার ৬০০ জন নারীর মধ্যে ৩০০ জন এরই মধ্যে প্রেম করে বিয়ে করেছেন। আর এ কারণে তারা শহরের নিয়ম ভঙ্গ করেছেন বলেই ধরা হয়। 


এদিকে এই শহরের মেয়েরা বিয়ের জন্য পাত্র খুঁজছেন, এমন খবর প্রকাশ্যে আসার পরই বিশ্বজুড়ে পুরুষরা আগ্রহ দেখাতে শুরু করেন। তখনই পুরো ব্যাপারটি বিশ্ব মিডিয়ার নজরে আসে।


আসলে এই শহরে অদ্ভুত কিছু নিয়ম রয়েছে, যা পুরুষদের মেনে চলতে হয়। এ নিয়মগুলো হলো বিয়ের পর স্বামীকে বাসন মাজা, বাথরুম পরিস্কার করা এবং রান্নায় তার স্ত্রীকে সাহায্য করতে হবে। আর এ বিষয়গুলো স্বাভাবিকভাবেই সেখানকার পুরুষদের অপছন্দ। 


তবে এই শহরের নারীরা কিন্তু মোটেই পুরুষ বিদ্বেষী নন। তাদের দৃষ্টিভঙ্গীতে নারী–পুরুষ সমান। যেসব নারী এখনো বিয়ে করেননি তারাই এই নিয়ম তৈরি করেছেন। আর তারা তাদের সিদ্ধান্তে বদ্ধ পরিকর।


শুধু তাই নয়, এখানকার নারীরা অর্থনৈতিক সিদ্ধান্ত নিজেরাই থাকেন। তারা স্বাধীনচেতা এবং নিজেদের টাকায় তৈরি করেছেন বাড়িও। আর পুরুষদের কাছে নারীদের এমন স্বাধীনতা ও স্বনিভর্রতা পুরুষদের একদমই পছন্দ নয়।


আর সেজন্যই নোভা ডো করডেরিও শহরের বিবাহযোগ্য মেয়েরা এখনো অবিবাহিত। তবে এতো কিছুর পরও এখানকার নারীরা এ শহর ছেড়ে যেতে নারাজ।

এই বিভাগের আরো খবর