বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪   বৈশাখ ১২ ১৪৩১

উন্নয়নের স্বার্থে সকলকে এক থাকতে হবে : আব্দুল হাই

প্রকাশিত: ১৮ জুলাই ২০১৮  

স্টাফ রিপোর্টার (যুগের চিন্তা ২৪) : জেলা আওয়ামীলীগের সভাপতি আব্দুল হাই বলেন, গত নভেস্বরে পূর্নাঙ্গ কমিটি ঘোষনার পর এটা হল নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের প্রথম বাজেট ঘোষনা। এখানে আজকে যারা উপস্থিত রয়েছেন তারা সকলেই জনগণের ভোটে নির্বাচিত। তাই তাঁদের উদ্দেশ্যে বলবো “ নারায়ণগঞ্জবাসীর উন্নয়নে আমাদের সকলকে এক থাকতে হবে। এখানে বিভিন্ন দলের কাউন্সিলর আছেন। যেমন, বিএনপির সমর্থক আছেন, জাতীয় পার্টির সমর্থক আছেন। সমর্থন যে দলেরই হোন না কেন আপনাদের জনগণ ভোট দিয়ে নির্বাচন করেছে।  আর অবশ্যই তাদের কল্যাণে কাজ করতে হবে।  দেখতে হবে জনগণ কী চায়? জনগণের প্রয়োজনীয়তা, সুবিধা অসুবিধা কী?

 

বুধবার (১৮ জুলাই) বেলা ১১টার দিকে নগর ভবন প্রাঙ্গণে নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের বাজেট ঘোষণা অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

 

আব্দুল হাই বলেন, কিছুদিন আগে আমরা খুলনা এবং গাজীপুরে জনতার রায়ে বিজয়লাভ করেছি। ইনশাআল্লাহ আমরা আগামী জাতীয় নির্বাচনেও জয়লাভ করবো। জনতার রায় নিয়েই নেত্রীকে প্রধানমন্ত্রীর আসনে বসাবো। তাহলেই দেশের যে উন্নয়নের ধারা বহমান রয়েছে তা অব্যহত থাকবে। কিন্তু অন্য সরকার ক্ষমতায় আসে তাহলে মনে রাখবেন এখন যে উন্নয়ন হচ্ছে বা  এ সরকার যে সকল সহযোগীতা করছে তা অব্যহত নাও থাকতে পারে।

 

বন্দরের নবথিয়েটার প্রসঙ্গ নিয়ে তিনি বলেন, বন্দরে নবথিয়েটারের মাধ্যমে এ ডিজিটাল যুগের শিশু-কিশোররা অনেক কিছু জানতে পারবে। জানতে পারবে কিভাবে পৃথিবী সৃষ্টি হলো,উপগ্রহ-গ্রহের অবস্থান, তাঁদের বৈশিষ্ট্য এবং কার্যক্রম সম্পর্কে জানতে পারবে।

 

জেলায় হার্ট ও কিডনি ফাউন্ডেশন স্থাপন করা নিয়ে তিনি বলেন, আমি যখন জেলা পরিষদের চেয়ারম্যানের দায়িত্বে ছিলাম তখন আমি নারায়ণগঞ্জে একটি হার্ট ফাউন্ডেশন প্রতিষ্ঠার জন্য  স্বাস্থ্য মন্ত্রনালয়ের কাছে প্রস্তাব রেখেছিলাম কিন্তু তার বলে ছিলেন, হার্ট ফাউন্ডেশন প্রতিষ্ঠা করা যাবে কিন্তু এর জন্য ভালো টেকনেশিয়ান প্রয়োজন যা নারায়ণগঞ্জে নেই। শুধু টাকা আর জায়গা হলে হবে না।

 

আমি নারায়ণগঞ্জ আওয়ামীলীগের পক্ষ থেকে মেয়র আইভী ও কাছে প্রস্তাব রাখবো যাতে নারায়ণগঞ্জে ভালো মানের হার্ট ফাউন্ডেশন ও কিডনী হাসপাতাল প্রতিষ্ঠা করা হয়। এতে করে নারায়ণগঞ্জবাসীর জন্য সহায়তা হবে। সকল নির্বাচিত জনপ্রার্থীদের উদ্দেশ্যে বলবো, কোন দলের সেটাকে গণ্য না করে আসুন সকলে নারায়ণগঞ্জের উন্নয়নে ঐক্যবদ্ধ হই। তাহলেই নারায়ণগঞ্জকে বাংলাদেশও বিশ্বের কাছে উন্নয়নের রোল মডেল হিসেবে উন্নীত করা  সম্ভব হবে।

 

উল্লেখ্য, নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের ২০১৮-১৯ অর্থবছরের ৭১৫ কোটি ৫১ লাখ ২১ হাজার ৩৭৭ টাকার প্রস্তাবিত বাজেট ঘোষণা করেন মেয়র ডা. সেলিনা হায়াত আইভী। বাজেটে রাজস্ব ও উন্নয়ন খাতে মোট ৭১৫ কোটি ৫১ লাখ ২১ হাজার ৩৭৭ টাকা আয় এবং ৭০৬ কোটি ৫২ লাখ ৬৪ হাজার ৯৮৮ টাকা ব্যয় ধরা হয়েছে। উদ্বৃত্ত রাখা হয়েছে ৮ কোটি ৯৮ লাখ ৫৬ হাজার ৩৮৯ টাকা।

 

অনুষ্ঠানে সংরক্ষিত নারী সাংসদ বেগম হোসনে আরা বাবলী, প্যানেল মেয়র-১আফসানা আফরোজ বিভা,জাতীয় শ্রমিক লীগের কেন্দ্রীয় কমিটির শ্রমিক কল্যাণ ও উন্নয়ণ বিষয়ক সম্পাদক কাউসার আহমেদ পলাশ, জেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার আমিনুল ইসলাম, জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি মিজানুর রহমান বাচ্চু, আব্দুল কাদির, আরজু রহমান ভুইয়া, যুগ্ম সম্পাদক জাহাঙ্গীর আলম, সাংগঠনিক সম্পাদক একেএম আবু সুফিয়ান, সাংস্কৃতিক ব্যক্তিত্ব রফিউর রাব্বি, নাগরিক কমিটির সাধারণ সম্পাদ আব্দুর রহমান,  মহানগর যুবলীগের সাধারণ সম্পাদক আলী রেজা উজ্জল, কাউন্সিলরবৃন্দ, সুশীল সমাজের নেতৃবৃন্দ এবং বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ উপস্থিত ছিলেন।

এই বিভাগের আরো খবর