বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪   বৈশাখ ৫ ১৪৩১

উত্তেজনা ছড়াচ্ছে বন্দরে, ওলামা পরিষদের মানব বন্ধন

প্রকাশিত: ২১ মার্চ ২০১৯  

বন্দর (যুগের চিন্তা ২৪) : বন্দর ১নং খেয়াঘাটে বন্দর থানা ওলামা পরিষদের আয়োজনে কবরবাসীদের আত্মার মাগফেরাত কামনা করে শুক্রবারের (২২ মার্চ) ওয়াজ ও দোয়া মাহফিলের অনুমতি দেননি প্রশাসন। আর এই অনুমতি না পেয়ে উত্তেজনা ছড়িয়ে পড়েছে বন্দরের আলেম ওলামাদের মধ্যে। 

 

জানা গেছে, মাওলানা তামিম বিল্লার আবেদনের প্রেক্ষিতে প্রশাসন উলামা পরিষদের ওয়াজ মাহফিলের অনুমতি বন্ধ রাখে। এর প্রতিবাদে বৃহস্পতিবার (২১ মার্চ) বিকালে বন্দর থানা উলামা পরিষদের নেতৃবৃন্দ প্রেসক্লাবের সামনে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করে ।

 

মুফতি কবির হোসাইনের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন, মাওলানা জাকির হোসেন কাশেমী, মাওলানা আক্তারুজ্জামান সাদেকী, মাওলানা শাহজালাল, মাওলানা কামরুল ইসলাম, মাওলানা আসাদুল্লাহ, মুফতি সিরাজুল ইসলাম, মো.নূর হোসেন, মাওলানা আ.মালেক, মুফতি রবিউল ইসলাম, মুফতি রিয়াজুল হক, মুফতি হাদিউজ্জামান প্রমুখ।

 

মানব বন্ধনে বক্তরা বলেন, আমাদের অনুমতি না দিলে আমরা বিক্ষোভ করে অধিকার আদায়ের জন্য প্রয়োজনে বন্দরকে বন্ধ করে দেব। আমরা ইসলামের দাওয়াত নিয়ে ওয়াজ মাহফিল করতে চাচ্ছি। আমারা মাদক, সন্ত্রাস ও অনৈতিক  কার্যকলাপের কুফল নিয়ে ওয়াজে আলোচনা করব। আমরা মনে করি যারা ওয়াজ মাহফিল বন্ধের পায়তারা বা ষড়যন্ত্র করছে তারা ইসলামের শত্রু।

 

মাওলানা তামিম বিল্লাহ’র সমালোচনা করে বক্তরা আরও বলেন, যে কোন মূল্যে আমরা ওয়াজ করব। আমাদের যাতে বাধা দেয়া না হয়। আমরা শান্তি চাই ও শান্তির পথে আমাদের দাওয়াত অব্যাহত থাকবে। 

 

এদিকে অনৈসলামিক কার্যকলাপ প্রতিরোধ কমিটির বন্দর থানা শাখার আমির মাওলানা আক্তারুজ্জামান সাদেকী বন্দরে উলামা পরিষদের আয়োজনে ওয়াজ মাহফিল বন্ধের ষড়যন্ত্রের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন।

এই বিভাগের আরো খবর