শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪   বৈশাখ ৬ ১৪৩১

ঈদে মায়ের হাতের ভুনাখিচুড়ি আমার প্রিয় : এড.শিপলু

প্রকাশিত: ১ জুন ২০১৯  

স্টাফ রিপোর্টার (যুগের চিন্তা ২৪) : ঈদ মানেই আনন্দ। ঈদ মানেই একে অপরের মাঝে ভালবাসা বিলিয়ে দেওয়ার মূহুর্ত। যুগেরচিন্তা ২৪’র এবারের ঈদ আড্ডায় কথা বলেছেন নারায়ণগঞ্জ মহানগর যুবদলের আইন সম্পাদক এবং জেলা আইনজীবী সমিতির সাবেক আইন ও মানবাধিকার সম্পাদক অ্যাডভোকেট মো.শরীফুল ইসলাম শিপলু। 

 

ঈদ উদযাপন প্রস্তুতি নিয়ে মো. শরীফুল ইসলাম শিপলু জানান, ঈদের নামাজের পর বাসায় বাবা-মা ও পরিবারের সাথে সময় কাটানো, তারপর বন্ধুদের সাথে আড্ডায় আমার ঈদ কাটে। ঈদে নিজহাতে পরিজনের জন্য কেনাকাটা করতে পছন্দ করি। এই পর্বটাও প্রায় শেষ পর্যায়ে। ঈদের আনন্দ আমার কাছে আপেক্ষিক। বয়সভেদে এর উদযাপনের ভঙ্গিমাটাও আলাদা। ঈদের সালামি আমাকে আনন্দিত করেনি কখোনো। আমি সবসময় ভোজন রসিক । ঈদের দিন বিকেলে পরিবারের সবাইকে নিয়ে আত্মীয় স্বজনের বাড়িতে বেড়াতে যাই।  সবার বাসাতেই কিছু কিছু খাওয়া দাওয়া করি। ঈদে মজার মজার খাবার খেতে আমি ভালোবাসি। ঈদের সকালে নিয়মিত আমার বাসায় মায়ের হাতের ভুনাখিচুড়ি রান্না হয়। যা আমার খুর প্রিয়। ভুনাখিচুড়ি আর সেমাই দিয়ে ঈদের সকাল শুরু হয়।

 

শৈশবের ঈদ উদযাপনের স্মৃতিচারণ করে এড.শিপলু বলেন, শৈশব কেটেছে দাদাবাড়ি নবীগঞ্জে। আত্মীয় স্বজনের বাড়িতে ঘুরতে যাওয়া আর মজার মজার রেসিপি খাওয়া আমার ভালো লাগতো তখন।  আর এখন ঈদ মানেই বন্ধুদের সাথে নিজ এলাকা বন্দরে চুটিয়ে আড্ডা দেয়া।  বিশেষ করে স্কুলের বন্ধুদের সাথে আড্ডা। সকলের কর্মব্যস্ত জীবনে সবাই দূরে দূরে থাকে। ঈদকে কেন্দ্র করে সবাই আসে এলাকায়। সকাল হতে আড্ডা চলে থেমে  থেমে। ঈদের পরদিন শ্বশুরালয়ে বেড়াতে যাই। ঈদের পোশাকে আমার পছন্দ পাঞ্জাবি। আর পাঞ্জাবিটা আমার একমাত্র ছোট বোন ডা. ইশরাত জাহান শিলা-ই গত বছর দশেক ধরে কিনে দেয়। একটা সময় ঈদের পরদিন বন্ধুদের সাথে বেড়াতে যেতাম দূরে কোথাও। তবে বিষয়ে পড়ে এই ঘুরাঘুরি খুব মিস করি।  

 

শুভানুধ্যায়ী সকলকে ঈদের শুভেচ্ছা জানিয়ে এই আইনজীবী নেতা বলেন, এই ঈদ পরিবারের সকলকে নিয়ে সবার নিরাপদ, সুন্দর ও আনন্দে কাটুক এবং দেশমাতা বেগম খালেদা জিয়া দ্রুত কারামুক্ত হবে এই কামনা করি।
 

এই বিভাগের আরো খবর