বুধবার   ২৪ এপ্রিল ২০২৪   বৈশাখ ১১ ১৪৩১

ঈদে নতুন জামাকাপড়ের জন্য উদগ্রীব থাকতাম : শওকত আলী

প্রকাশিত: ৩১ মে ২০১৯  

স্টাফ রিপোর্টার (যুগের চিন্তা ২৪): ঈদ মানে আনন্দ। ঈদ মানেই খুশির ছন্দ। এই দিনে হিংসে ভিভেদ ভুলে সব মুসলিম অনাবিল সুখ আনন্ধে নেচে উঠে। দুঃখ হতাশার দুয়ার এঁটে রাশি রাশি আনন্দ ও হইহুল্লোর আনন্দে মেতে উঠে। দুঃস্থ গরীবের মুখেও  হাসি ফুটে উঠে। তাই প্রতিবারের মতো ঈদ উপলক্ষে যুগের চিন্তা ২৪ এর বিশেষ আয়োজন ঈদ আড্ডায় ঈদের খুটিনাটি বিষয়ে আলোচনা করেছেন ফতুল্লা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও বক্তাবলী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শওকত আলী। সাক্ষাৎকারটি নিয়েছেন জহিরুল হক।

 

ঈদের প্রস্তুতি নিয়ে শওকত আলী বলেন, এবারের ঈদ আমার নিজ বাড়ীতে করবো। সাধারণত আমি নিজ বাড়িতেই ঈদ করি। অন্য কোথাও যাওয়া হয়না। আমার তেমন কেনাকাটা করার ইচ্ছে নেই। তবে পরিবারের সদস্য যেমন ছেলে মেয়েদের জন্য কেনাকাটা ইতিমধ্যেই করা হয়েছে।
ছোটবেলার ঈদ আর এখনকার ঈদের মধ্যে অনেক পার্থক্য রয়েছে বলেই মনে করেন তিনি। বলেন, ছোটবেলার আর বর্তমান সময়ের ঈদের মধ্যে  শতভাগ পার্থক্য আছে । ছোটবেলায় ঈদ আসার পূর্বে থেকেই উদগ্রীব থাকতাম নতুন জামা কাপড় পাওয়ার জন্য। আর এখন দেয়ার জন্য চেষ্টা করি। 

 

ঈদের দিন ব্যস্ততার মধ্য দিয়ে কাটে জানিয়ে বক্তাবলী ইউনিয়নের চেয়ারম্যান জানান, সাধারণত ঈদের নামাজ পড় এলাকার সবার সাথে সময় দেয়ার পর। বিকালে আমাদের আসনের সাংদের সাথে দেখা করতে যাই। ঈদের দিনে বিশেষ করে ঈদের নামাজ সমাজের সবার সাথে আদায় করি । তারপর নেতা কর্মীদের দেখা করা শুরু করি।

 

ঈদ সেলেমী নিয়ে স্মৃতিচারণ করে তিনি বলেন, ছোটবেলার কথা মনে পড়লে এখন নিজের কাছে অবাক লাগে। তখন চিন্তা ভাবনা ছিলো নিজের পাওয়ার মধ্যে সীমাবদ্ধ ছিলাম। দেয়ার মধ্যে কোন দায়িত্ব ছিলো না। তখন সবার কাছ থেকে সালামিসহ নতুন জামা কাপড় পেতাম। এখন কাউকে কিছু না দিতে পারলে মন খারাপ লাগে ।

 

শুভানুধ্যায়ীদের উদ্দেশ্যে ফতুল্লা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শওকত আলী বলেন, পবিত্র ঈদুল ফিতর মুসলিম উম্মাাহর সবচেয়ে বড় ধর্মীয় উৎসব। এই ঈদ উৎসবে সবাইকে জানাই অগ্রীম ঈদের শুভেচ্ছা ।
 

এই বিভাগের আরো খবর