শনিবার   ২০ এপ্রিল ২০২৪   বৈশাখ ৬ ১৪৩১

ইন্ডিয়ান মিডিয়া করেসপন্ডেন্টস এসোসিয়েশন বাংলাদেশ’র নব কমিটি গঠন

প্রকাশিত: ১৭ ফেব্রুয়ারি ২০১৯  

স্টাফ রিপোর্টার (যুগের চিন্তা ২৪) : ইন্ডিয়ান মিডিয়া করেসপন্ডেন্টস এসোসিয়েশন বাংলাদেশ (ইমক্যাব)-এর দ্বি-বার্ষিক সাধারণ সভা ও সংগঠনের গঠনতন্ত্র অনুমোন এবং নবনির্বাচতি কমিটি গঠন করা হয়েছে। 

রোববার সকালে ঢাকা সকালে ঢাকার একটি হোটেলে দ্বি-বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি বাসুদেব ধর।

সভায় প্রাক্তণ কমিটির সাধারন সম্পাদকের উত্থাপিত প্রতিবেদন নিয়ে আলোচনায় অংশগ্রহণ করেন সংগঠনের কোষাধ্যক্ষ রফিকুল ইসলাম সবুজ (দেশেরকথা),  সদস্য রাজিব খান (জি আকাশ মিডিয়া),  মীর আফরোজ জামান (ইউএনআই), মনজুর আহমেদ অনিক (দৈনিক আজকের ফরিয়াদ), জাকির হোসেন (দৈনিক স্যান্দন), আমিনুল হক ভুইয়া (দৈনিক এই সময়), শাহিদুল হাসান খোকন (ইন্ডিয়া টু ডে), শাহীন চৌধুরী (দৈনিক সাময়িক প্রসঙ্গ), মাছুম বিল্লহা (দৈনিক যুগশঙ্খ), মাজহারুল ইসলাম খান (এএনআই), সাহিদ সিরাজী (দৈনিক সংবাদ), কাঞ্চন কুমার দে (দৈনিক সান্ধ্য সত্যযুগ), আবু আলী (দৈনিক জাগরণ), সিয়াম সারোয়ার জামির (ডেইলী ইমপল) প্রমুখ। 

পরে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন ও বাংলাদেশ-ভারতের সম্পর্ক নিয়ে সেমিনার-আলোচনা সভা আয়োজনের কর্মসূচি গ্রহণ করা হয়েছে। 

প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিতদের সভায় পরিচয় করিয়ে দেন হারুণ হাবীব। নির্বাচনে নির্বাচনে বাসুদেব ধর (দৈনিক স্টেটসম্যান কলকাতা) সভাপতি, কুদ্দুস আফ্রাদ (আনন্দবাজার কলকাতা) সহ-সভাপতি এবং রফিকুল ইসলাম সবুজ (দৈনিক দেশের কথা আগরতলা) সাধারণ সম্পাদক ও শাহিদুল হাসান খোকন (ইন্ডিয়া টু ডে) যুগ্ম-সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছে। 

নির্বাচিত অন্যরা হলেন কোষাধ্যক্ষ মাছুম বিল্লাহ (দৈনিক যুগশঙ্খ কলকাতা/গুয়াহাটি), সাংগঠনিক সম্পাদক মীর আফরোজ জামান (ইউনাইটেড নিউজ অব ইন্ডিয়া-ইউএনআই) এবং নির্বাহী সদস্য আনিসুর রহমান (পিটিআই), আমিনুল হক ভুইয়া (এই সময়, কলকাতা),  লায়েকুজ্জামান (দৈনিক দিন দর্পণ কলকাতা), রাজিব খান (জি আকাশ মিডিয়া) ও আবু আলী (দৈনিক জাগরণ আগরতলা)। 

এছাড়া গঠনতন্ত্র অনুযায়ী বিদায়ী কমিটির সাধারণ সম্পাদক দীপ আজাদ (টাইমস নাউ টিভি) পদাধিকার বলে নির্বাহী কমিটির সদস্য থাকবেন। 

সভায় ইমক্যাবের নির্বাচন পরিচালনা কমিটির চেয়ারম্যান বিশিষ্ট সাংবাদিক ও সংগঠনের উপদেষ্টা হারুণ হাবিব উপস্থিত ছিলেন। 
 

এই বিভাগের আরো খবর