শনিবার   ২০ এপ্রিল ২০২৪   বৈশাখ ৭ ১৪৩১

ইউএনও’র হস্তক্ষেপে বাল্য বিবাহ বন্ধ, ৪ জন জেলে

প্রকাশিত: ১৭ জুলাই ২০১৯  

সোনারগাঁ (যুগের চিন্তা ২৪) : সোনারগাঁ উপজেলার কাঁচপুর এলাকায় বাল্য বিয়ে পড়ানোর অপরাধে কাজীসহ ৪ জনকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। উপজেলা নির্বাহী কর্মকর্তা অঞ্জন কুমার সরকার ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। মঙ্গলবার (১৬ জুলাই) রাতে কাঁচপুর বাজারে কাজী অফিসে এ অভিযান পরিচালনা করা হয়।


উপজেলা নির্বাহী কর্মকর্তা অঞ্জন কুমার সরকার জানান, সোনারগাঁ উপজেলার কাঁচপুর ইউনিয়নের কাজী হাবিবুর রহমান মঙ্গলবার রাতে কাঁচপুর বাজারস্থিত তার কাজী অফিসে ৯ম শ্রেণিতে পড়ুয়া এক স্কুল ছাত্রীকে তার প্রেমিকের সঙ্গে বাল্য বিবাহ পড়ান। এসময় গোপন সংবাদের ভিত্তিতে কাজী অফিসে অভিযান চালিয়ে মেয়েটিকে উদ্ধার করা হয় এবং কাজী হাবিবুর রহমান, তার সহযোগী আতাউর, কাউসার গাজী ও শফিকুলকে হাতেনাতে আটক করা হয়। 


পরে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে কাজী হাবিবুর রহমানকে ১ বছর, তার সহযোগী আতাউর ও শফিকুলকে ১ বছর এবং কাউসার গাজীকে ৬ মাসের কারাদণ্ড দেওয়া হয়। এছাড়া কাজী হাবিবুর রহমানের লাইসেন্স বাতিলের জন্য আবেদন করা হয়েছে। 


এলাকাবাসীর অভিযোগ রয়েছে, কাজী হাবিবুর রহমান একজন জামায়াতে ইসলামীর কর্মী। তিনি কাঁচপুর শিল্পাঞ্চলের বিভিন্ন মিল কারখানার অপরিণত বয়সের শ্রমিকদের কাছ থেকে অধিক টাকা নিয়ে বাল্য বিয়ে পড়াতেন। 

এই বিভাগের আরো খবর