শনিবার   ২০ এপ্রিল ২০২৪   বৈশাখ ৬ ১৪৩১

আড়াইহাজারের হিন্দু সম্প্রদায়ের পাশে পূজা পরিষদ নেতৃবৃন্দ

প্রকাশিত: ১৫ জানুয়ারি ২০২০  

স্টাফ রিপোর্টার (যুগের চিন্তা ২৪) : আড়াইহাজারে হিন্দু সম্প্রদায়ের বিভিন্ন সমস্যা সমাধানে সরেজমিনে পরিদর্শণ করেছেন নারায়ণগঞ্জ জেলা পূজা উদযাপণ পরিষদ ও জেলা হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদের বিভিন্ন ইউনিটের নেতৃবৃন্দ। 


জেলা পূজা উদযাপণ পরিষদের সাধারণ সম্পাদক শিখন সরকার শিপন ও জেলা হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক প্রদিপ কুমার দাশের নেতৃত্বে আড়াইহাজারের বিভিন্ন প্রত্যন্ত এলাকার প্রান্তিক জনগোষ্ঠির খোঁজ খবর নেন এবং তাদের সমস্যা সমাধানের আশ্বাস প্রদান করেন।


এ সময় আরো উপস্থিত ছিলেন আড়াইহাজার থানা পূজা উদযাপন পরিষদের সভাপতি হারাধন দে, সিদ্ধিরগঞ্জ থানা পূজা উদযাপন পরিষদের সভাপতি শিশির ঘোষ অমর, বন্দর পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক শ্যামল বিশ্বাসসহ নেতৃবৃন্দ।


এদিকে পরিদর্শনেগিয়ে নেতৃবৃন্দরা সেখানে গিয়ে আড়াইহাজারের এই প্রান্তিক জনগোষ্ঠির মানবেতর জীবনের যে ছবি তারা দেখতে পান তা খুবই হৃদয় বিদারক। দিনের পর দিন নির্যাতনের কারনে তাদের অবস্থা এখন একেবারেই নাজুক। 


বিভিন্ন প্রকার জাল জালিয়াতির মাধ্যমে মঞ্জুর গং একটি হিন্দু পরিবারের প্রায় অর্ধেক সম্পত্তি দখল করে নিয়েছে এবং বাকীটাও দখলের চেষ্টা করছে। সংখ্যালঘু পরিবার হওয়ায় ভয়ে তারা কোন কর্মকান্ডও করতে পারছে না। স্থানীয়ভাবে প্রভাবশালী মঞ্জুরের নির্যাতনে দিনের পর দিন তারা অসহায় হয়ে পরছে। 


বিষয়টি সরেজমিনে পরিদর্শণ করে হিন্দু সম্প্রদায়ের নেতৃবৃন্দ তাৎক্ষণিক আড়াইহাজারের প্রশাসনের সাথে কথা বলেন এবং আড়াইহাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা নজরুল ইসলাম বিষয়টি সমাধানের আশ্বাস প্রদান করেন।
 

এই বিভাগের আরো খবর