বৃহস্পতিবার   ২৮ মার্চ ২০২৪   চৈত্র ১৪ ১৪৩০

আড়াইহাজারে ১৫০ পরিবার লকডাউনে

প্রকাশিত: ৯ এপ্রিল ২০২০  

আড়াইহাজার (যুগের চিন্তা ২৪) : নারায়ণগঞ্জের আড়াইহাজার উপজেলায় একটি গ্রামের ১৫০টি পরিবারের বসবাসের এলাকা ‘লকডাউন’ করা হয়েছে। উপজেলা নির্বাহী অফিসার সোহাগ হোসেন আজ বৃহম্পতিবার দুপুরে এ তথ্য নিশ্চিত করেছেন।

 

তিনি বলেন, (কভিড-১৯) করোনাভাইরাসে আক্রান্ত নারীর সংম্পর্শে আসা সন্দেহে ১৫০টি পরিবারের বসবাসের এলাকা লকডাউন করা হয়েছে। আক্রান্ত নারীকে এরই মধ্যে আইসোলেশনে পাঠানো হয়েছে। 

 

অপরদিকে আড়াইহাজার উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সে ইউএইচপিও ডা. সায়মা আফরোজ ইভা মুঠোফোনে লকডাউনের বিষয়টি নিশ্চিত করে বলেন, গতকাল মাকসুদা নামে এক নারীর দেহে করোনাভাইরাসের উপস্থিতি পাওয়া যায়। তার শীরিরে জ্বর, কাশি ও ব্যথা অনুভব করলে ৬ এপ্রিল নমুনা সংগ্রহ করে আইইডিসিআরে পাঠানো হয়েছিল। ৮ এপ্রিল স্টেটে করোনাভাইরাস পজেটিভ আসে। তিনি আরো বলেন, তিনি কয়েক দিন আগে নারায়ণগঞ্জের বন্দর উপজেলার নবীগঞ্জ এলাকা থেকে তার বাবার বাড়ি স্থানীয় দয়াকান্দায় বসবাস করছিলেন। 

 

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা গেছে, এ পর্যন্ত ১৪ জনের নমুনা সংগ্রহ করে আইইডিসিআরে পাঠানো হয়েছে। এর মধ্যে ৭ জনের রিপোর্ট হাতে এসেছে। এদের মধ্যে গতকাল এক নারীর দেহে করোনাভাইরাস পজেটিভ আসে। অন্য ৬ জনের দেহে ভাইরাসের উপস্থিতি পাওয়া যায়নি বলে জানানো হয়েছে।

এই বিভাগের আরো খবর