বৃহস্পতিবার   ২৮ মার্চ ২০২৪   চৈত্র ১৪ ১৪৩০

আড়াইহাজারে হিজড়াদের পাশে আলোর পথযাত্রী পাঠাগার

প্রকাশিত: ৩ এপ্রিল ২০২০  

আড়াইহাজার (যুগের চিন্তা ২৪) : প্রাণঘাতী করোনা ভাইরাস আতঙ্কে আড়াইহাজার উপজেলায় অঘোষিত লকডাউন চলছে। সেনাবাহিনীকে গতকাল থেকেই কঠোর হওয়ার নির্দেশ দেয়া হয়েছে। এ অবস্থায় গৃহবন্দী কর্মহীন মানুষের পাশে দাঁড়িয়েছে সরকারসহ বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠন। কিন্তু তৃতীয় লিঙ্গের মানুষের কথা অনেকেই ভুলতে বসেছিল। এ অবস্থায় আলোর পথযাত্রী পাঠাগার তাঁদের পাশে দাঁড়িয়েছে।

 

বৃহস্পতিবার (২ মার্চ) রাত ৮ টার দিকে তৃতীয় লিঙ্গের ১০ জনকে দশ দিনের খাদ্যসামগ্রী বিতরণ করেন তারা। খাদ্যসামগ্রীর মধ্যে ছিল, চাল ডাল, লবণ, তেল ও আলু এবং প্রাণঘাতী করোনা ভাইরাস প্রতিরোধে সাবান, মাস্ক ও হ্যান্ডসেনিটাইজার দেয়া হয়। আড়াইহাজার উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সোহাগ হোসেন উপস্থিত থেকে এসব সামগ্রী বিতরণ করেন। এসময় এলাকার কর্মহীন অসহায় আরও ৫০টি পরিবারের হাতে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়। 

 

ইউএনও সোহাগ হোসেন বলেন, তৃতীয় লিঙ্গের মানুষগুলোর কথা স্মরণ করে আলোর পথযাত্রী পাঠাগার খাদ্য সামগ্রীসহ করোনা ভাইরাস প্রতিরোধে সাবান, মাস্ক ও হ্যান্ডরাইজার প্রদান করে এক উজ্জ¦ল দৃষ্টান্ত স্থাপন করেছেন। উপজেলা প্রশাসনের পক্ষ থেকে তাদের জন্য খাদ্যসামগ্রী খুব দ্রুত সময়ের মধেঘ্য পৌঁছে দেয়া হবে। তাদের চাহিদা অনুযায়ী প্রশিক্ষণ দিয়ে দ্রুত কর্মসংস্থানের ব্যবস্থার আশ্বাস প্রদান করেন। 

 

তৃতীয় লিঙ্গের দলনেতা নাঈম বলেন, আড়াইহাজারে আমরা ১০ জনের মতো আছি। এ পর্যন্ত কেউ খবরও নেয়নি। আলোর পথযাত্রী পাঠাগারের সভাপতি সাংবাদিক সফুরউদ্দিন প্রভাত ভাই আমাদের রাস্তায় দেয়ে পাঠাগারে আসতে বলেন। পরে ইউএনও স্যারের মাধ্যমে আমাদের এসব সামগ্রী বিতরণ করেন।

এই বিভাগের আরো খবর