শনিবার   ২০ এপ্রিল ২০২৪   বৈশাখ ৭ ১৪৩১

আড়াইহাজারে লোক সমাগম ঠেকাতে ইউএনও’র মাইকিং 

প্রকাশিত: ১ এপ্রিল ২০২০  

আড়াইহাজার (যুগের চিন্তা ২৪) : আড়াইহাজার উপজেলা নির্বাহী অফিসার পুলিশের সহযোগিতায় মাইকিং করে লোকজনের মাঝে সচেতনামূলক প্রচারণা চালিয়েছেন। বুধবার (১ এপ্রিল) বিকাল ৫টায় স্থানীয় কামরানির চর বাজারে এ প্রচারণা চালান তিনি।


কাজ শেষে দ্রুত বাড়িতে চলে যাওয়ার জন্য সাপ্তাহিক হাটে আগত ক্রেতা বিক্রেতাদের তিনি আহবান জানান। এতে লোকজন কেনাকাটা করে দ্রুত বাড়িতে চলে যায়। 


স্থানীয়রা জানান, সাপ্তাহে বুধবার কামরানির চর এলাকায় হাট বসে আসছে। হাটে স্থানীয় কৃষকরা তাদের উৎপাদিত সবজি বিক্রি করে থাকেন। করোনাভাইরাস সংক্রমণের আতঙ্কে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে প্রচারণা চালানো হয়। এতে কিছুটা হলেও লোকজন সচেতন হবেন। কারণ তারা দূরত্ব বজায় না রেখেই গাদাগাদি করে ক্রয়-বিক্রয় করছিলেন। এতে সংক্রমণ হওয়ার আশঙ্কা আছে।


স্থানীয় নুরুল আমিন নামে এক ব্যক্তি বলেন, সাপ্তাহিক হাট থাকায় লোকজনের সমাগম অন্যদিনের তুলনায় বেশি হয়েছে। তবে মানুষের মধ্যে সচেতনতা আসতে সময় লাগবে। প্রশাসনের পক্ষ থেকে মাইকিং করে লোক সমাগম ঠেকানোর চেষ্টা করা হচ্ছে। এটাকে আমি স্বাধুবাদ জানাই।


এদিকে উপজেলা নির্বাহী অফিসার সোহাগ হোসেন বলেন, প্রচারণার মাধ্যমে বুঝিয়ে লোকজনকে সচেতন করার চেষ্টা করা হচ্ছে। সামাজিক দূরত্ববজায় রেখে চলাচল করতে বলা হচ্ছে। তিনি আরো বলেন, উপজেলার প্রতিটি বাজারে আমাদের প্রচারণা চলছে। দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ রাখতে চালানো হচ্ছে ভ্রাম্যমাণ আদালতের অভিযান। 

এই বিভাগের আরো খবর