শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪   বৈশাখ ৬ ১৪৩১

আড়াইহাজারে বাউল গানের আসরে অশ্লীল নাচ, ক্ষুদ্ধ এলাকাবাসী

প্রকাশিত: ১৯ আগস্ট ২০১৯  

আড়াইহাজার (যুগের চিন্তা ২৪) : অড়াইহাজারে বাউল গানের আসরে রাতভর চলেছে অশ্লীল নাচ। এতে ক্ষোভ প্রকাশ করেছে এলাকাবাসী। অপর দিকে মঞ্চের পাশেই বসানো হয়েছিল জুয়ার আসর ও মাদকের আড্ডা।

 

রোববার (১৮ আগস্ট) স্থানীয় ব্রাহ্মন্দী ইউপির ব্রাহ্মন্দী বটতলা বাজারে এ ঘটনা ঘটে। পরে বিষয়টি আড়াইহাজার থানা পুলিশকে অবহিত করা হলে তাৎক্ষণিক ঘটনাস্থলে পুলিশ এটি বন্ধ করে দেয়। 

 

অভিযোগ পাওয়া গেছে, স্থানীয় একটি প্রভাবশালী মহলের ছত্রছায়ায় ক্ষমতাসীন দলের কিছু ব্যক্তি ঈদ উপলক্ষ্যে বাউল গানের আয়োজন করে। সন্ধ্যা রাতে বাউল গান পরিবেশ হলেও রাত বাড়ার সাথে সাথে পাল্টে যেতে থাকে দৃশ্যপট। শুরু হয় অশ্লীল নাচ মঞ্চের পাশে পাশে থাকা দর্শণার্থীরা শিল্পী নামের যুবতীদের ওপর ছুঁড়ে দিতে থাকে টাকা। কেউ ১০০, কেউ ২০০, কেউ ৫০০ টাকা। 

 

এতে অনেকেই সর্বশান্ত হয়েছেন। অনেকেই পকেট খালি করে কাঁধতে কাঁধতে বাড়ি ফেরেন। তবে টাকার অংক বাড়াতে নিজেকে আকর্ষণীয় করতে ওই যুবতীরা নানা শারীরিক অঙ্গভঙ্গি করে থাকেন। এতে আসর আরও জমজমাট হয়ে উঠে।


এদিকে এসব দৃশ্য দেখে স্থানীয়রা ক্ষোভে ফোঁসে উঠেন। স্থানীয় এক যুবক নাম না প্রকাশ না কারার শর্তে বলেন, এর আগেও একই স্থানে এসব করা হয়েছে। পরে যুব সমাজের বাধার মুখে তারা পিছু হটে। এবারও তারা বাউল গানের আড়ালে কিছু লোক যুবতী মেয়ে দিয়ে অশ্লীল নৃত্যের আয়োজন করেছে। যা যুব সমাজের ওপর মারাত্মক প্রভাব পড়বে। 

 

ওই যুবক আরও বলেন, তবে পুলিশের হস্তক্ষেপে পরে রাতেই এটি বন্ধ হয়ে যায়। আইনশৃঙ্খলা বাহিনীকে আমি এলাকাবাসীর পক্ষ থেকে ধন্যবাদ জানাচ্ছি। তবে আমাদের শঙ্কা রাতে আবারও এটি চালু হতে পারে। 

 

আড়াইহাজার থানার ওসি নজরুল ইসলাম বলেন, স্থানীয়দের কাছে থেকে খবর পাওয়ার পর পুলিশ পাঠিয়ে রাতেই এটি বন্ধ করে দেওয়া হয়েছে। এর পরও যদি কেউ এটি পরিচালনা করার চেষ্টা করেন। তাকে আইনের আওতায় আনা হবে।

এই বিভাগের আরো খবর