শুক্রবার   ২৯ মার্চ ২০২৪   চৈত্র ১৪ ১৪৩০

আড়াইহাজারে ‘বন্দুকযুদ্ধে’ ডাকাত নিহত, ৪ পুলিশ সদস্য আহত

প্রকাশিত: ২৭ অক্টোবর ২০১৯  

আড়াইহাজার (যুগের চিন্তা ২৪) : আড়াইহাজারে পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ আবু সাঈদ ওরফে ছৈটকা (৩৫) নামে আন্তঃজেলা ডাকাত দলের এক সদস্য নিহত হয়েছে। এ সময় পুলিশের চার সদস্য আহত হয়েছেন। 

এরা হলেন- এসআই সিরাজ (৪৭), এএসআই সবুজ চন্দ্র দাস (৩৮), কনস্টেবল লিটন মিয়া (২২) ও রফিকুল ইসলাম (৩৮)। পুলিশ ঘটনাস্থল থেকে একটি পিস্তল, একটি ছোরা ও একটি সাইনিজ কুড়াল উদ্ধার করে।

উপজেলার হাইজাদী ইউপির তিলচন্দ্রী এলাকায় ছানাউল্যার ভিটা বাড়ির সামনে রোববার রাত সোয়া ৩ টার দিকে এ ঘটনা ঘটে। এর আগে শনিবার বিকালে দুপ্তারা ইউপির গির্দা এলাকায় তার শ্বশুর বাড়িতে অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়। সে স্থানীয় জোরকারদিয়া এলাকার নাজিম মিয়ার ছেলে।

আড়াইহাজার থানার অফিসার ইনচার্জ (ওসি) নজরুল ইসলাম জানান, নিহত ডাকাতের নামে আড়াইহাজার ও সোনারগাঁও থানায় আট থেকে দশটি ডাকাতির মামলা রয়েছে। 

শনিবার তাকে আটকের পর তার স্বীকারোক্তি মোতাবেক  স্থানীয় উলুমদী এলাকায় ডাকাত দলের অন্য সদস্যদের গ্রেফতার করতে যায় পুলিশ।  এসময় আগে থেকেই ঘটনাস্থলে ওঁৎপেতে থাকা অস্ত্রধারী ডাকাত দলের কয়েকজন সদস্য হামলা চালিয়ে ধৃত আবু সাঈদকে ছাড়িয়ে নিতে পুলিশকে লক্ষ্য করে এলোপাথাড়ি গুলি ছোঁড়তে থাকে। 

আত্মরক্ষার্তে পুলিশও পাল্টা গুলি ছোঁড়ে। এতে ডাকাত সদস্য সাঈদ ঘটনাস্থলে গুলিবিদ্ধ হয়। পরে তাকে আড়াইহাজার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে জরুরি বিভাগের কর্মরত চিকিৎসক মনিরুজ্জামান তাকে মৃত ঘোষণা করেন। লাশ ময়নাকদন্তের জন্য নারায়ণগঞ্জ জেনারেল ভিক্টোরিয়া হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। 

প্রসঙ্গত, বেশ কিছুদিন ধরে উপজেলার বিভিন্ন এলাকায় ডাকাতির ঘটনা ঘটছিল। এসব ঘটনায় ভুক্তভোগীরা থানায় মামলা করেছেন।
 

এই বিভাগের আরো খবর