বুধবার   ২৪ এপ্রিল ২০২৪   বৈশাখ ১১ ১৪৩১

আড়াইহাজারে দুই পক্ষের সংঘর্ষ : আহত ১৫

প্রকাশিত: ১৩ মার্চ ২০২০  

আড়াইহাজার (যুগের চিন্তা ২৪) :  আড়াইহাজারে জমি সংক্রান্ত বিরোধকে কেন্দ্র করে দুই পক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনায় আহত হয়েছেন অন্তত ১৫ জন। আহতদের মধ্যে গিয়াসউদ্দিন, তাসলিমা, জালালউদ্দিন, নুর মোহাম্মদ, নাজমা, শুকুরিকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। 

 

তাজিমউদ্দিন, বিল্লাল, মনির ও হালিম, শহিদউল্যাহ ও সুমাইয়াকে আশঙ্কাজনক অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে পাঠানো হয়েছে। 


শুক্রবার বেলা ১১টায় আড়াইহাজার পৌরসভাধীন ৬ নং ওয়ার্ডের স্থানীয় গাজীপুরা এলাকায় গিয়াসউদ্দিনগং ও মনির গংয়ের মধ্যে সংঘর্ষের এই ঘটনা ঘটে। আহত গিয়াসউদ্দিন জানান, পৈত্রিক ওয়ারিশ সূত্রে প্রাপ্ত ৫০ শতাংশ বসত বাড়ি তারা দীর্ঘদিন ধরে ভোগদখল করে আসছিলেন। কিন্তু হঠ্যাৎ তার প্রতিবেশী মনির গংয়েরা পর্চা সূত্রে একই জমির মালিকানা দাবি করছেন। এনিয়ে তাদের সঙ্গে বিরোধ দেখা দেয়। 


এরই জেরে মনিরসহ তার পরিবারের লোকজন দা, ছুরি, লাঠিসোটা ও অন্যান্য দেশীয় তৈরি অস্ত্রশস্ত্র নিয়ে হামলা চালায়। তিনি আরো বলেন, বাঁধা দেওয়া হলে তারা আমার পরিবারের অন্তত ৫ সদস্যকে কুপিয়ে রক্তাক্ত জখম করা হয়েছে। এদিকে অভিযোগ অস্বীকার করে আহত মনির জানান, পৈত্রিক ওয়ারিশ সূত্রে প্রাপ্ত জমি গিয়াসউদ্দিন গংয়েরা জোরপূর্বক দখল করার চেষ্টা করেন। 


এ সময় বাঁধা দিলে তার পরিবারের অন্তত ১০ সদস্যকে এলোপাতাড়ি কুপিয়ে ও পিটিয়ে রক্তাক্ত জখম করা হয়েছে। আড়াইহাজার থানার ওসি নজরুল ইসলাম বলেন, জমি সংক্রান্ত বিরোধ নিয়ে দুই পক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে কয়েকজন আহত হয়েছেন। এ ঘটনায় জালালউদ্দিন নামে এক ব্যক্তি একটি লিখিত অভিযোগ দিয়েছেন। 

আড়াইহাজার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরী বিভাগে কর্মরত ডা.মনিরুজ্জামান জানান, আহত কয়েক জনকে আশঙ্কাজনক অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। তারা শরীরিরের বিভিন্ন স্থানে ধারালো অস্ত্রের আঘাত প্রাপ্ত হয়েছেন। 
 

এই বিভাগের আরো খবর