শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪   বৈশাখ ৬ ১৪৩১

আড়াইহাজারে ড্রাইভিং লাইসেন্স পেলো ৫ শতাধিক চালক

প্রকাশিত: ২২ জানুয়ারি ২০২০  

যুগের চিন্তা রিপোর্ট : আড়াইহাজার উপজেলায় শিক্ষানবিশ ড্রাইভিং লাইসেন্স পেয়েছে পাঁচ শতাধিক চালক। মঙ্গলবার (২১ জানুয়ারি) উপজেলার শহীদ মুঞ্জুর স্টেডিয়ামে উপজেলা প্রশাসনের উদ্যোগে ও আড়াইহাজার পৌরসভার সহযোগিতায় শিক্ষানবিশ ড্রাইভিং লাইসেন্স প্রদান কার্যক্রম ও সড়ক পরিবহন আইন, ২০১৮ সম্পর্কে সচেতনতামূলক সভা অনুষ্ঠিত হয়।


 
নারায়ণগঞ্জ জেলা প্রশাসক জসিম উদ্দিনের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন, স্থানীয় সংসদ সদস্য নজরুল ইসলাম বাবু। বিশেষ অতিথি ছিলেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান মুজাহেদুর রহমান হেলো সরকার, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. সোহাগ হোসেন, আড়াইহাজার পৌর মেয়র আলহাজ সুন্দর আলী, ভাইস চেয়ারম্যান রফিকুল ইসলাম, সহকারী কমিশনার (ভূমি) মো. উজ্জল হোসেন প্রমুখ।


 
সভায় আড়াইহাজার পৌর সভার আওতাধীন এলাকার ৫ শতাধিক চালককে ড্রাইভিং লাইসেন্স দেওয়া হয়। 

 

এরপর আড়াইহাজার পাইলট উচ্চ বিদ্যালয়ে উপজেলার মাধ্যমিক পর্যায়ে অধ্যয়নরত কিশোরীদের স্বাস্থ্য সুরক্ষা বিষয়ক আলোচনা সভা  ও স্যানেটারি ন্যাপকিন বিতরণ এবং বঙ্গবন্ধু, মুক্তিযোদ্ধা ও বাংলাদেশ শীর্ষক নৃত্যানুষ্ঠান অনুষ্ঠিত হয়। ওই অনুষ্ঠানে তিন হাজার কিশোরীকে স্যানেটারি ন্যাপকিন বিতরণ করা হয়। জেলা প্রশাসক জসিম উদ্দিনের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন সংসদ সদস্য আলহাজ নজরুল ইসলাম বাবু।


 
পরে ৩০ জন ভিক্ষুককে পুনর্বাসনের লক্ষ্যে বিভিন্ন জিনিসপত্র বিতরণ করা হয়। সবশেষ বঙ্গবন্ধু ও বাংলাদেশ শীর্ষক নাটক ১৯৭১ অনুষ্ঠিত হয়।


 
আড়াইহাজার উপজেলা নির্বহী কর্মকর্তা মো. সোহাগ হোসেন জানান, আড়াইহাজার ও সাতগ্রাম ইউনিয়নে এ কার্যক্রম শেষ হয়েছে। পর্যায়ক্রমে পুরো উপজেলার ড্রাইভিং লাইসেন্স বিতরণ করা হবে।

এই বিভাগের আরো খবর