শনিবার   ২০ এপ্রিল ২০২৪   বৈশাখ ৭ ১৪৩১

আড়াইহাজারে ডাকাতির হিড়িক! জনমনে আতংক

প্রকাশিত: ২৬ অক্টোবর ২০১৯  

আড়াইহাজার (যুগের চিন্তা ২৪) : প্রতি বছরই শীত মৌসুমে আড়াইহাজার উপজেলার বিভিন্ন এলাকায় ডাকাতির ঘটনা কমবেশী ঘটে থাকে। গত দুই বছর ধরে ডাকাতির ঘটনা ঘটেনি বললেই চলে। তবে এবার মৌসুম আসার আগেই ডাকাতির হিড়িক পড়ে গেছে। এতে জনমনে আতংকের সৃষ্টি হচ্ছে। ডাকাতি হওয়া মালামাল এ পর্যন্ত পুলিশ উদ্ধার করতে পারেনি। গ্রেপ্তার করতে পারেনি ডাকাত দলের সদস্যদের। 


২৪ অক্টোবর স্থানীয় সিলপান্দী এলাকায় দ্বিন মুহাম্মদের বাড়িতে ডাকাতদল হানা দেয়। সবাইকে অস্ত্রের মুখে জিম্মি করে ৩ লাখ টাকা ও ৩ ভরি স্বর্ণালঙ্কার ও অন্যান্য মালামাল লুট করে নিয়ে যায় বলে অভিযোগ পাওয়া গেছে। একই রাতে দিঘিলদী এলাকায় কাপড় ব্যবসায়ী হাসেমের বাড়িতে হানা দেয় একদল দুবৃর্ত্ত। তার শোবার ঘরের দরজা ভেঙে ঢুকে তাকে দা দিয়ে কোপানো হয়। তবে কোনো মালামাল লুটের ঘটনা ঘটেনি। 


৭ অক্টোবর রাত ২ থেকে ৩টা পর্যন্ত কালাপাহাড়িয়া ইউপির রাধানগর বাজারের আলম মার্কেটের ওয়াজউদ্দিন প্লাজার নীচ তলাসহ পাশের একটি মার্কেটে ডাকাতির ঘটনা ঘটে। স্থানীয় পুলিশ তদন্ত কেন্দ্র থেকে মাত্র ২০ থেকে ২৫ গজের দ্রুতের মধ্যে সংবদ্ধ একটি চক্র ২ ঘন্টাব্যাপী তান্ডব চালিয়ে প্রায় ৭০ লাখ টাকার মালামাল লুট করে নিয়ে গেছে। এ ঘটনায় আহত হয়েছেন দুইজন। 


উদ্বেগ জনক হলো ডাকাতদল একটি ব্যবসা প্রতিষ্ঠানে স্থাপিনকৃত (সিসি টিভি) ক্যামেরা খুলে নিয়ে গেছে। এতে পুলিশের পক্ষে ডাকাতদের শনাক্ত করা সম্ভব হচ্ছে না। ঘটনার পরের দিন উজ্জল শিল্পালয়ের মালিক মালিক উজ্জল বাদী হয়ে একটি মামলা করেছেন। 


এ সময় দুস্কৃতিকারীরা প্রায় ৭০ লাখ টাকার মালামাল লুট করে নিয়ে গেছে বলে ক্ষতিগ্রস্তদের পক্ষ থেকে অভিযোগ করা হয়েছে। এ সময় একই ভবনের দ্বিতীয় তলায় একটি কক্ষে বসবাসকারী দুই ভাড়াটিয়া মোহর আকন্দ ও কবির হোসেন নামে দুই ইটভাঙ্গা শ্রমিককে দুস্কৃতিকারীরা পুলিশ পরিচয় দিয়ে আগ্নেয়াস্ত্রের মুখে মারধর করে। 


এ ঘটনায় কালাপাহাড়িয়া পুলিশ তদন্ত কেন্দ্রে পাঁচ পুলিশ সদস্যকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। হঠ্যাৎ ডাকাতির ঘটনা বেড়ে যাওয়ায় পুলিশও নড়েচড়ে বসেছে। শুক্রবার স্থানীয় জনপ্রতিনিধিদের সঙ্গে পুলিশের মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। 
প্রধান অতিথির বক্তব্য রাখেন স্থানীয় এমপি নজরুল ইসলাম বাবু। ডাকাতিসহ বিভিন্ন অপরাধ নির্মূলে পুলিশ জনগণের সহযোগিতা চেয়েছে। 
 

এই বিভাগের আরো খবর