বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪   বৈশাখ ১২ ১৪৩১

আড়াইহাজারে ওসি’র হস্তক্ষেপে বৃদ্ধ দম্পতির জমি উদ্ধার

প্রকাশিত: ১২ জুলাই ২০১৯  

আড়াইহাজার (যুগের চিন্তা ২৪) : আড়াইহাজার থানার ওসি নজরুল ইসলামের হস্তক্ষেপে এক বৃদ্ধ দম্পতির বসত ভিটা উদ্ধার হয়েছে। তাদের শেষ স্বম্বল টুকু নিজের ঔরসজাত এক সন্তান প্রতারণা করে তাদের কাছ থেকে লিখে নেয়। 

২ শতাংশ জমি লিখে নেওয়ার কথা বলে তাদের সরলতার সুযোগে লিখে নেয় পুরো ১৭ শতাংশ ভিটা। পরে বিষয়টি তারা জানতে পেরে প্রথমে ছুঁটে যান স্থানীয় মাতাব্বদের কাছে। 

প্রতিকার না পেয়ে ওসি নজরুলের শরণাপন্ন হন। পরে ওসি’র নির্দেশে এএসআই আমিনুল ওই বৃদ্ধার ছেলে আনারকে তাৎক্ষণিক আটক করে চাপ সৃষ্টি করলে সে বাবা-মাকে জমি ফিরিয়ে দিতে রাজি হয়। শুক্রবার স্থানীয় মাহমুদপুর ইউপির জোকারদিয়া নয়াপাড়া এলাকায় এ ঘটনাটি ঘটে।

বৃদ্ধ সামছু উদ্দিন দম্পতির দুই ছেলে ও তিন মেয়ে। এদের মধ্যে এক ছেলে প্রবাসী। আরেক ছেলে আনার বাড়িতে বাবা-মা’র সঙ্গেই সবাস করছেন। 

বৃদ্ধ সামছুদ্দিন বলেন, ছোট ছেলে আনার ভগ্নিপতি দুলালের ১ লাখ ৬০ হাজার টাকা ঋণপরিশোধ করে দিবে বলে আমাকে ২ শতাংশ জমি লিখে দিতে অনুরোধ করে। এতে আমি ও আমার স্ত্রী সম্মতি দেই। 

কিন্তু ছেলে প্রতারণা করে আমাদের কাছ থেকে শেষ স্বম্ভল পুরো বসত ভিটা ১৭ শতাংশ জমি লিখে নেয়। জানতে পেরে প্রথমে স্থানীয় মাতাব্বদের কাছে বিচার দিয়ে কোনো প্রতিকার পাইনি।

পরে ওসি সাহেবের হস্তক্ষেপে শেষ পর্যন্ত আমার শেষ স্বম্বল বসত ভিটা টুকু ফিরা পাইছি। ছেলের প্রতারণার কবল থেকে তিনি আমাদের রক্ষা করেছেন। তার মতো ওসি যেন দেশের সব থানায় থাকেন। আমি তার জন্য আল্লাহর কাছে দোয়া করব।

এবিষয়ে আড়াইহাজার থানার ওসি নজরুল ইসলাম বলেন, বৃদ্ধ দম্পতির ছেলে মিথ্যা কথা বলে তাদের শেষ স্বম্বল টুকু লিখে নেয়। তারা থানায় এসে আমাকে বিষয়টি জানায়। 

এক পর্যায়ে আমার কক্ষে দুজনেই অজ্ঞান হয়ে পড়েন। এ ঘটনায় বৃদ্ধর ছেলে আনারকে তাৎক্ষণিক আটক করে চাপ সৃষ্টি করলে সে বাবা-মাকে জমি ফিরিয়ে দিতে রাজি হয়। 

তিনি আরও বলেন, অসহায় এ বৃদ্ধ দম্পতির পাশে দাঁড়াতে পেরে আমি নিজেকে ধন্য মনে করছি। ভালো কিছু করতে পারলে আমাদের পুলিশ বাহিনীর ভাবমূর্তিও উজ্জল হবে।


 

এই বিভাগের আরো খবর