শনিবার   ২০ এপ্রিল ২০২৪   বৈশাখ ৭ ১৪৩১

আড়াইহাজারে এসআই নাসির সিরাজী হত্যা মামলার আসামি গ্রেপ্তার

প্রকাশিত: ২১ ফেব্রুয়ারি ২০২০  

আড়াইহাজার (যুগের চিন্তা ২৪) : আড়াইহাজারে খাগকান্দা নৌ-পুলিশ ফাঁড়ির তৎকালিন ইনচার্জ উপপরিদর্শক (এসআই) নাসির সিরাজী হত্যা মামলার পরোয়ানাভুক্ত আসামি আলাল (৩২) নামে এক ব্যক্তিকে গ্রেপ্তার করেছে পুলিশ। 


শুক্রবার (২১ ফেব্রুয়ারি) সকালে উপজেলার বদলপুর এলাকার একটি ফার্মেসি থেকে তাকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তার আলাল ওই এলাকার মৃত মোক্তার হোসেনের ছেলে।


কালাপাহাড়িয়া পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ শহীদুল আলম জানান, গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে স্থানীয় একটি ফামের্সি থেকে তাকে গ্রেপ্তার করা হয়েছে। ২০১১ সালের ১৭ জুন রাতে মেঘনা নদীতে ট্রলার থেকে পুলিশের ওপর হামলা, সরকারি কাজে বাধা দান, জখম এবং এসআই নিখোঁজের ঘটনায় একটি হত্যা মামলা করা হয়। ৪৬ জনের নাম উল্লেখ সহ অজ্ঞাতনামা আরও ১০ থেকে ১২ জনকে এ মামলায় আসামি করা হয়েছিল।


উল্লেখ্য, ২০১১ সালের ১৬ জুন দিবাগত রাত ২টায় উপজেলার মেঘনাবেষ্টিত কালাপাহাড়িয়ার কদমীর চর এলাকা থেকে আসামি গ্রেপ্তার করতে যায় খাগকান্দা নৌ-ফাঁড়ি, তৎকালিন কালাপাহাড়িয়া পুলিশ ফাঁড়ি ও আড়াইহাজার থানাসহ ২৫ জন পুলিশ সদস্য। 


অভিযানে পুলিশ কালাপাহাড়িয়া আওয়ামী লীগ নেতা একেএম ফাইজুল ইসলাম ডালিমের সমর্থক হত্যা মামলার ৪ আসামিকে গ্রেপ্তার করা হয়। আসামিদের নিয়ে ট্রলারে করে ফেরার পথে মেঘনা নদীতে বাল্কহেড (বালুবাহী) ট্রলার নিয়ে ৪০ থেকে ৫০ জনের একদল লোক দেশীয় অস্ত্র, টোঁটা, দা, বল্লম, কুড়াল ও লাঠিসোঁটা নিয়ে পুলিশকে ধাওয়া করে। এ সময় বালুবাহী ট্রলার দিয়ে পুলিশের ট্রলারকে ধাক্কা দেয়।

 

এ সময় নদীতে পড়ে গিয়ে খাগকান্দা নৌ-পুলিশ ফাঁড়ির ইনচার্জ উপপরিদর্শক (এসআই) নাসির সিরাজী নিখোঁজ হন। এসময় পুলিশ সন্ত্রাসীদের লক্ষ্য করে ১৪ রউন্ড গুলি ছুড়ে। একপর্যায়ে সন্ত্রীরা ট্রলার নিয়ে পালিয়ে যায়।

এই বিভাগের আরো খবর