শনিবার   ২০ এপ্রিল ২০২৪   বৈশাখ ৭ ১৪৩১

আড়াইহাজারে অটো চালকদের মধ্যে ছিনতাই আতংক

প্রকাশিত: ১৯ সেপ্টেম্বর ২০১৯  

আড়াইহাজার (যুগের চিন্তা ২৪) : আড়াইহাজারে অটো চালকদের মধ্যে ছিনতাই আতংক বিরাজ করছে। তিন মাসের ব্যবধানে উপজেলার বিভিন্ন এলাকা থেকে পাঁচ থেকে ছয়টি অটোরিকশা ছিনতাইয়ের ঘটনা ঘটেছে বলে জানা গেছে। এসব ঘটনায় থানায় অভিযোগ দেয়া হলেও পুলিশ এ পর্যন্ত একটি অটোও উদ্ধার করতে পারেনি বলে অভিযোগ করেছেন ভুক্তভোগীরা। 


চালকদের নানা কায়দায় নেশা জাতীয় দ্রব্য সেবন করিয়ে শেষ সম্বলটুকু ছিনিয়ে নিচ্ছে। তবে ঝামেলা এড়াতে অনেকেই থানায় অভিযোগ দিচ্ছে না। কেউ এনজিও থেকে ঋণ নিয়ে, কেউ অন্যের কাছ থেকে ঋণ করে অটো কিনেছেন। তাদের জীর্বিকা নির্বাহের একমাত্র বাহনটি হারিয়ে পরিবারগুলো এখন দিশেহারা। 


চালকরা অভিযোগ করেন, তাদের ওপর নৃশংসভাবে হামলা চালিয়ে অটো ছিনতাই করা হচ্ছে। এতে চরম আতংক বিরাজ করছে। যাত্রীবেশে অটোতে উঠে সুযোগ বুঝে নেশা জাতীয় দ্রব্য সেবন করিয়ে, হাত-পা ও চোখ বেঁধে এবং চোখে মচিরের গুড়া দিয়ে ছিনতাই করা হচ্ছে অটো। 


গত ১৮ সেপ্টেম্বর স্থানীয় রামচন্দ্রী এলাকার আরিফ নামে এক চালকের অটো ছিনতাই করা হয়। তাকে কোকের সঙ্গে নেশা জাতীয় দ্রব্য সেবন করানো হয়েছিল। আশঙ্কাজনক অস্থায় তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। 


গত ১২ সেপ্টেম্বর স্থানীয় বরফদী এলাকার আবুল হোসেনের ছেলে রুবেলের অটো ছিনতাই করে দুস্কৃতিকারীরা। এ সময় বাঁধা দিলে তাকে জবাইয়ের চেষ্টা করা হয়েছে বলে তিনি অভিযোগ করেন। পরে সোঁনারগাও থানাধীন ধন্দী এলাকা অটো বিক্রির সময় দুই ছিনতাইকারীকে জনতা আটক করে। আহত রুবেল বর্তমানে আড়াইহাজার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন। 


এর আগে গত ২৮ জুলাই নেশা জাতীয় দ্রব্য সেবন করিয়ে জাকির হোসেন নামে এক চালকের অটো ছিনতাই করা হয়েছে। স্থানীয় ইকবারদী এলাকায় এ ঘটনা ঘটে। সে ব্যক্তি স্থানীয় চামুরকান্দী এলাকার মৃত আব্দুল হাসেমের ছেলে। তাকে আশঙ্কাজনক অবস্থায় উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছিল। 


এ ঘটনার বিষয়ে চালক জাকির হোসেন জানান, স্থানীয় বাঁশতলা ঘাট এলাকা থেকে ৪ জন লোক অটোতে উঠেন। তাদের গন্তব্যস্থলে পৌঁছানোর আগে তাকে কোমল পানীয়ে সাথে নেশা জাতীয় দ্রব্য সেবন করিয়ে অজ্ঞান করে অটো নিয়ে যায়। এ ঘটনায় থানায় একটি লিখিত অভিযোগ দেওয়া হলেও পুলিশ এখনো পর্যন্ত অটো উদ্ধার করতে পারেনি। 


এ ব্যাপারে আড়াইহাজার থানার ওসি নজরুল ইসলমের কাছে জানতে চাইলে তিনি জানান, অটো ছিনতাইকারী চক্রের সদস্যদের আটকে পুলিশের তৎপর রয়েছে।

এই বিভাগের আরো খবর