বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪   বৈশাখ ১২ ১৪৩১

আড়াইহাজার আওয়ামী লীগের চার নেতার দৌঁড়ঝাপ !

প্রকাশিত: ২৭ ফেব্রুয়ারি ২০১৯  

আড়াইহাজার (যুগের চিন্তা ২৪) : আড়াইহাজার উপজেলা নির্বাচনে চেয়ারম্যান পদে মনোনয়ন পেতে দৌঁড়ঝাপ করে যাচ্ছেন স্থানীয় আওয়ামী লীগের চার নেতা। দলটি থেকে একাধিক প্রার্থী হওয়ায় স্থানীয় দলীয় নেতাকর্মীদের মধ্যে ব্যাপক কৌতুহল দেখা দিয়েছে। শেষ পর্যন্ত কে হচ্ছে নৌকার মাঝি। 

মনোনয়ন পেতে লবিং করে যাচ্ছেন থানা আওয়ামী লীগের সভাপতি ও বর্তমান চেয়ারম্যান শাহজালাল মিয়া, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আবদুর রশীদ ভূঁইয়া, থানা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক মিঞা মুহাম্মদ আলাউদ্দিন ও উপজেলা সাবেক ভাইস চেয়ারম্যান মুজাহিদুর রহমান হোলো সরকার। 

এদিকে স্বতন্ত্র হয়ে নির্বাচনে অংশ নেওয়ার ঘোষণা দিয়েছেন স্থানীয় নজরুল ইসলাম বাবুর ভাগিনা ও থানা যুবলীগের সহ-সভাপতি ইকবাল হোসেন মোল্লা ও বিশিষ্ট ব্যবসায়ী শরীফুল ইসলাম শরীফ। 

এনিয়ে স্থানীয় আওয়ামী লীগ নেতা সাইফুল জানান, পুরুষ ও নারী ভাইস চেয়ারম্যান প্রার্থী তৃণমুলের মতামতের ভিত্তিতে চূড়ান্ত করা হয়েছে। 

এরা হলেন বর্তমান ভাইস চেয়ারম্যান ও থানা ছাত্রলীগের সাবেক সভাপতি রফিকুল ইসলাম রফিক ও ঝর্না রহমান। ঝর্না রহমান ১৯৯৪ সালে আড়াইহাজার সরকারি সফর আলী কলেজের ছাত্র সংসদের মহিলা সম্পাদিকা ছিলেন।

শাহ্জালাল মিয়া বলেন, আমি দলীয় সমর্থন নিয়ে দুই মেয়াদে উপজেলা চেয়ারম্যানের দায়িত্ব পালন করে আসছি। জনগণ আমাকে ভালোবাসেন। আশা করছি দল থেকে ফের আমাকে বেছে নেবেন।

আবদুর রশীদ ভূঁইয়া বলেন, র্দীঘদিন ধরে আওয়ামী লীগের রাজনীতি করে আসছি। অত্যন্ত দক্ষতার সাথে থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করে আসছি। এবার জনপ্রতিনিধি হয়ে জনগণের সেবা করতে চাই। 

মিঞা মুহাম্মদ আলাউদ্দিন বলেন, সারাজীবন দলের জন্য কাজ করেছি। এবার জনগণের জন্য কিছু করতে চাই। দল থেকে মনোনয়ন আশা করছি। 

মুজাহিদুর রহমান হেলো সরকার বলেন, দুইবার ইউপি চেয়ারম্যান ও একবার উপজেলা ভাইস চেয়ারম্যানের দায়িত্ব পালন করেছি।  এবার চেয়ারম্যান পদে দলীয় মনোনয়ন প্রত্যাশা করছি।

ইকবাল মোল্লা বলেন, তৃণমুলের নেতাকর্মীদের দাবীর মুখে আমি প্রার্থী হয়েছি। দল থেকে আমি মনোনয়ন আশা করছি। বঞ্চিত হলে আমি স্বতন্ত্র প্রার্থী হয়ে নির্বাচনে অংশ নিয়ে বিপুল ভোটের ব্যবধানে জয়লাভ করে প্রধানমন্ত্রীকে এই উপজেলাটি উপহার দেব।

শরীফুল ইসলাম শরীফ বলেন, আগেও আমি দুইবার উপজেলা নির্বাচনে অংশ নিয়েছিলাম। কারচুপি করে আমাকে হারানো হয়েছে। একটি সুষ্ঠু ও অবাধ নির্বাচন হলে আমি বিপুল ভোটের ব্যবধানে জয়লাভ করব। 

আড়াইহাজার পৌরসভা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হারুন অর রশীদ মোল্লা জানান, আড়াইহাজার আওয়ামী লীগ থেকে চারজন দলীয় মনোনয়ন পেতে কেন্দ্রে লবিং করছেন। 

এদের মধ্যে একজন সাবেক ভাইস চেয়ারম্যান। অন্যতিনজন থানা আওয়ামী লীগের নেতা। তবে বিভিন্ন সূত্রে জানতে পেরেছি মনোনয়ন চূড়ান্ত হতে আরো কিছুদিন সময় লাগতে পারে।

তিনি আরো জানান, তৃণমুলের মতামতের ভিত্তিতে ঝর্না আক্তারকে নারী ভাইস চেয়ারম্যান ও পুরুষ ভাইস চেয়ারম্যান রফিকুল ইসলামকে চূড়ান্ত করে কেন্দ্রে পাঠানো হয়েছে।
 

এই বিভাগের আরো খবর