মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪   বৈশাখ ১০ ১৪৩১

আল্লাহু আকবর ধ্বনিতে শেষ হলো আর্ন্তজাতিক কেরাত সম্মেলন

প্রকাশিত: ২৩ ফেব্রুয়ারি ২০১৯  

স্টাফ রিপোর্টার (যুগের চিন্তা ২৪) : বন্দরে বিশ্ব কেরাত সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। জামেয়া গাউছিয়া তৈয়্যবিয়া তাহেরিয়া মাদরাসার ব্যাবস্থাপনায় ও বন্দর থানার গাউছিয়া কমিটি, হিলফুল ফুজুল শান্তিসংঘ ও ইমাম হাসান হোসাইন রা: ঐক্য পরিষদ এর সহযোগীতায় এবং আন্তজার্তিক কুরআন তিলাওয়াত সংস্থা ( ইক্বরা) এর উদ্দ্যোগে গত শুক্রবার বন্দরের ঐতিহাসিক সিরাজউদ্দেীলা মাঠ প্রাঙ্গনে এ কেরাত সম্মেলন অনুষ্ঠিত হয়। 


জামেয়া গাউছিয়া তৈয়্যবিয়া তাহেরিয়া মাদ্রাসার সাধারন সম্পাদক মাওলানা বাকি বিল্লাহ’র সুযোগ্য পুত্র মিশরের স্বনামধন্য বিশ্ববিদ্যালয়ের গ্রাজুয়েট মাওলানা আব্দুল মোস্তফা রাহিম আল আযহারী’র পরিচালনায় ও সঞ্চালনায় মাদরাসার সভাপতি আলহাজ্ব আবুল কাশেম বাদশার সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট ইসলামী গবেষক ও পিএইচপি ফ্যামিলির চেয়ারম্যান আলহাজ্ব সুফী মোহাম্মদ মিজানুর রহমান। 


পবিত্র কোরআন হাকিম থেকে তিলাওয়াত করেন মিশরের শায়খ ক্বারী ইয়াসির মাহমুদ শারক্ওাঈ , ইরানের শায়খ ক্বারী হামেদ শাকের নেজাদ বাংলাদেশের ক্বারী আহমদ বিন ইউসুফ আল আযহারী, ফিলিপাইন এর ক্বারী নোমান পিমবায়াবায়া। 


তারা সমগ্র জাতিকে আল কোআরআনের ছায়াতলে সমাবেত হয়ে আলোকিত জীবন গড়া আহ্বান জানান। পরিশেষে সকলের জন্য দোয়া প্রাথর্না ও আখেরী মোনাজাত করা হয়। 
 

এই বিভাগের আরো খবর