বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪   বৈশাখ ১২ ১৪৩১

আরো ৩ নির্বাচন কমিশনার চায় বিএনপিপন্থী আইনজীবীরা 

প্রকাশিত: ২১ জানুয়ারি ২০২০  

যুগের চিন্তা রিপোর্ট :  বার নির্বাচনে আরো তিন নির্বাচন কমিশনার চেয়ে প্রধান নির্বাচন কমিশনার আখতার হোসেনের কাছে আবেদন করেছে বিএনপিপন্থী জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য পরিষদ প্যানেল। সোমবার দুপুরে নির্বাচন কমিশনারের কাছে তারা এই আবেদনপত্র জমা দেন।

 
বিএনপি সমর্থিত প্যানেলের সভাপতি প্রার্থী সরকার হুমায়ূন কবির ও সেক্রেটারি আবুল কালাম আজাদ স্বাক্ষরিত আবেদনপত্রে তারা উল্লেখ করেন, নির্বাচন গ্রহণযোগ্য করার জন্য সকল নির্বাচন কমিশনার এর সাথে তিন জন সিনিয়র আইনজীবীকে কমিশনার হিসেবে অন্তর্ভূক্ত করার আবেদন। 


জেলা আইনজীবী সমিতির ২০২০-২০২১ কার্যবর্ষের নির্বাচন সম্পূর্ণ অবাধ, স্বচ্ছ ও গ্রহণ যোগ্য করার জন্য প্রধান নির্বাচন কমিশনারসহ সকল নির্বাচন কমিশনারকে সহায়তা করার জন্য বারের সিনিয়র নিরপেক্ষ আইনজীবী এড.আসাদুজ্জামান, এড.মাহবুবুর রহমান মাসুম, এড.কামরুন নাহারকে নির্বাচন কমিশনার হিসেবে যাতে নিয়োগ দেয়া হয়। 


আবেদনের ব্যাপারে প্রধান নির্বাচন কমিশনার আখতার হোসেন জানিয়েছে, আবেদনটি পেয়েছি। এবং এটি পেন্ডিং রয়েছে। নির্বাচনী রুলস এন্ড রেগুলেশন দেখে সুষ্ঠু নির্বাচনের জন্য প্রয়োজন হলে অবশ্যই নেবো। আমার একটাই কথা নির্বাচন সুন্দর হোক। সুষ্ঠু নির্বাচন করার জন্য তারা থাকলেও কোন অসুবিধা নেই। কনসিডারেশন কমিটিতে পেশ হওয়ার পর যদি পাশ হয় তারা নির্বাচন কমিশনার হিসেবে থাকবে।   

   
চলতি মাসের ২৯ তারিখে অনুষ্ঠিতব্য আইনজীবী সমিতির নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনার হিসেবে আখতার হোসেন, সহকারী নির্বাচন কমিশনার হিসেবে এড.আশরাফ হোসেন, এড.আব্দুর রহিম, এড. মেরিনা বেগম, এড.সুখচাঁদ সরকার দায়িত্ব পালন করছেন। 


এছাড়া আপীল বোর্ডে রয়েছেন এড.শওকত আলী, এড.ইমদাদুল হক তারাজউদ্দিন, এড.রমজান আলী।  ২৯ জানুয়ারি নির্মাণাধীন বারভবনের নিচতলা আইনজীবী সমিতির ২০২০-২১ বছরে কার্যকরী পর্ষদের ১৭টি পদে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। নির্বাচনে প্রার্থী ৩৬ জন। 

এই বিভাগের আরো খবর