শনিবার   ২০ এপ্রিল ২০২৪   বৈশাখ ৬ ১৪৩১

আমেরিকায় গেলেন শিক্ষাবিদ কবির চৌধুরী

প্রকাশিত: ২০ মার্চ ২০১৯  

স্টাফ রিপোর্টার (যুগের চিন্তা ২৪) : ইউনাইটেড স্টেটস অব আমেরিকার জর্জিয়া সাউদার্ন ইউনির্ভাসিটিতে আন্তর্জাতিক টিচিং লার্নিং সম্মেলনে যোগদানের উদ্দেশ্যে দেশ ছাড়লেন বিশিষ্ট শিক্ষাবিদ মর্গ্যাণ স্কুল এন্ড কলেজের ইংরেজী প্রভাষক ও মানবাধিকারকর্মী মোহম্মদ কবির উদ্দিন চৌধুরী। মঙ্গলবার সন্ধ্যা ৬টায় শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে কাতার এয়ারওয়েজে (ফ্লাইট নং-কিউ আর ৬৩৫) তিনি ঢাকা ত্যাগ করেন।

সম্মেলনে কিনোট স্পিকারস, ফিচারর্ড স্পিকারস হিসেবে টিচিং লানিং বিষয়ে নতুন গবেষনার নানা তিক তুলে ধরবেন বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক, গবেষকগনের মধ্যে ড. নাতালি এম কিং, ড. এম সিপ্পি, ড. চালর্স রবাটস, ন্যাশনাল সাইন্স ফাউন্ডেশন এবং কো-প্রিন্সিপাল ইনভেস্টিগেটর জেফরি রোজেন, কো-প্রেসিডেন্ট জায়মা কোভাল, জর্জিয়া টেক এর প্রোগ্রাম ডিরেক্টর সাবরিনা গ্রোসম্যান, ড. কেনিয়া গ্রিয়ারসহ সংশ্লিষ্ট বিখ্যাত গবেষক ও শিক্ষকবৃন্দ। সম্মেলনে প্রধান হিসেবে উপস্থিত থাকবেন ড. লিসা স্টিউভ।
 
উল্লেখ্য কবির উদ্দিন চৌধুরী উক্ত সম্মেলনের বাইরেও বেশ কয়েকটি বিশ্ববিদ্যালয়ের বিভাগীয় প্রধানদের সাথে সৌজন্য সাক্ষাতে মিলিত হবেন। বিশেষ করে ফিজিক্যালি¬ চ্যালেঞ্জড শিক্ষার্থীদের শিক্ষার আধুনিক পদ্ধতি ও শিক্ষা ক্ষেত্রে প্রযুক্তির ব্যবহার সহ সমসাময়িক বিষয়ে। 

শিক্ষা ও শিক্ষকতার অভিজ্ঞতার ঝুলিকে সমৃদ্ধ করতে মোহাম্মদ কবির উদ্দিন চৌধুরী এরআগেও এশিয়া, ইউরোপসহ নানা মহাদেশের অনেক দেশে গিয়েছেন।
 

এই বিভাগের আরো খবর