মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪   বৈশাখ ১০ ১৪৩১

আমেরিকান প্রেসিডেন্ট পদক পেলেন বাংলাদেশের তানভীর

প্রকাশিত: ৪ আগস্ট ২০১৮  

ষ্টাফ রিপোর্টার (যুগের চিন্তা ২৪): বাংলাদেশের কৃতি সন্তান আমেরিকান নেভিসিল এর কমান্ডার তানভীর আহমেদকে সম্মানসূচক প্রেসিডেন্ট পদক দিয়েছে যুক্তরাষ্ট্রে সরকার। মার্কিন ইতিহাসে এই প্রথম কোন বাংলাদেশি আমেরিকান সেনা এই পদক পেলেন। 

 

তিনি ১৮০০ ঘণ্টা ভলান্টারি আওয়ার এবং সাহসিকতাপূর্ণ অবদান রাখার জন্য গত ২৭ জুলাই প্রেসিডেন্ট ভলন্টারি সারভিস গোন্ড আওয়ার এবং প্রেসিডেন্ট ভলন্টারি সারভিস সিলভার গোল্ড আওয়ার লাভ করেন।

 

ঢাকার কৃতি সন্তান এবং নারী কল্যাণ সংস্থার প্রতিষ্ঠাতা সভানেত্রী রাহিমা আক্তার লিজার বড় মেয়ের জামাতা তানভীর আহমেদ বর্তমানে মার্কিন নাগরিক এবং মার্কিন নেভির নেভিসিল এর কমান্ডার হিসেবে কর্মরত। 

 

তানভীর আহমেদ জানান, আমেরিকার নৌ বাহিনীতে কর্মরত অবস্থায় আমি গত তিন বছরে এক হাজার আট শত ঘন্টা সেবা মূলক কাজে ব্যয় করেছি। ২০১৬ সালে আমি আমার কাজের স্বীকৃতি স্বরূপ প্রেসিডেন্ট বারাক ওবামার কাছ থেকে স্বর্ণ পদক পেয়েছি।

 

 এ বছর ২০১৮ সালের ২৭ জুলাই একই রূপ সফলতার জন্য প্রেসিডেন্ট ডোনাল্ড ষ্ট্রম্প এর কাছ থেকে একই সাথ স্বর্ণ এবং রৌপ্য পদক পেয়েছি।

 

তিনি আরো জানান, বাংলাদেশের ইতিহাসে আমিই প্রথম বাংলাদেশী যে, কাজের স্বীকৃতি স্বরূপ প্রেসিডেন্টের কাছ থেকে পর পর দুইবার স্বর্ণ এবং রৌপ্য উভয় পদকে ভূষিত হয়েছি। কমান্ডার তানভীর আহমেদ বাংলাদেশের  সকলের কাছ দোয়া চেয়েছেন।

এই বিভাগের আরো খবর