শনিবার   ২০ এপ্রিল ২০২৪   বৈশাখ ৬ ১৪৩১

আবরারের ‘খুনিদের’ পক্ষে দাঁড়ানোয় বিএনপি থেকে বহিষ্কার

প্রকাশিত: ৯ অক্টোবর ২০১৯  

ডেস্ক রিপোর্ট (যুগের চিন্তা ২৪) : বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ছাত্র আবরার ফাহাদ হত্যা মামলার আসামিদের পক্ষে আদালতে দাঁড়ানোর ঘটনায় জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সদস্য আইনজীবী মোর্শেদা খাতুনকে বহিষ্কার করেছে বিএনপি।


বুধবার (৯ অক্টোবর) বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছেন। ‘সংগঠনবিরোধী তৎপরতার’ দায়ে আইনজীবী মোর্শেদা খাতুনকে বহিষ্কার করা হয়েছে বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়। জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম বিএনপিপন্থী আইনজীবীদের সংগঠন।


রোববার রাতে বুয়েটের শেরেবাংলা হলে আবরারকে পিটিয়ে হত্যা করেন ছাত্রলীগের একদল নেতা-কর্মী। এই ঘটনায় বুয়েট ছাত্রলীগের ১৩ নেতা-কর্মীকে গ্রেপ্তার করেছে পুলিশ। তাঁদের মধ্যে ১০ জনকে গতকাল আদালতের মাধ্যমে রিমান্ডে নেওয়া হয়। আবরার হত্যা মামলার এজাহারভুক্ত আসামি ১৯ জন।


আইনজীবী মোর্শেদা খাতুন এই হত্যা মামলার আসামিদের পক্ষে মঙ্গলবার (৮ অক্টোবর) ঢাকার আদালতে দাঁড়িয়েছেন বলে সামাজিক যোগাযোগ মাধ্যমে সমালোচনা হয়।


বিএনপির সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, সংগঠনবিরোধী তৎপরতার জন্য বাংলাদেশ জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম কেন্দ্রীয় আহ্বায়ক কমিটির সদস্য মোর্শেদা খাতুনকে সংগঠনের সকল পর্যায়ের পদ থেকে বহিষ্কার করা হয়েছে।

এই বিভাগের আরো খবর