বুধবার   ২৪ এপ্রিল ২০২৪   বৈশাখ ১০ ১৪৩১

আনোয়ারের ‘কাউয়া-ব্যাঙ’ সমাচার !

প্রকাশিত: ১৯ জানুয়ারি ২০২০  

স্টাফ রিপোর্টার (যুগের চিন্তা ২৪) : আবারো কাউয়া-ব্যঙ প্রসঙ্গ সামনে আনলেন জেলা পরিষদের চেয়ারম্যান ও মহানগর আওয়ামী লীগের সভাপতি আনোয়ার হোসেন। আওয়ামী লীগে ঢুকে অনুপ্রবেশকারীরা দলের ক্ষতি করছে জানিয়ে প্রাজ্ঞ এই নেতা বলেছেন, দলে কাউয়া-ব্যাঙ-হাইব্রিড মার্কা অনুপ্রবেশকারী নেতা অনেক ঢুকেছে। তারা দলের সম্মান নষ্ট করছে।


অনুপ্রবেশকারীদের দল চিহ্নিত করার নির্দেশ দিয়েছে। প্রধানমন্ত্রী কঠিন সিদ্ধান্ত নিয়েছেন যারা আওয়ামী লীগের নাম ভাঙিয়ে দুর্নাম সৃষ্টি করছে তাদের আইনের আওয়তায় এনে কঠিন শাস্তির ব্যবস্থা করছেন। এবিষয়ে বারবার আমাদের দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বক্তব্য দিয়েছেন।


শনিবার (১৮ জুলাই) সকালে হাজীগঞ্জের পাঠানটুলি এলাকার মুক্তিযোদ্ধা স্মৃতি বিদ্যানিকেতন স্কুল এমপিও ভুক্ত হওয়ায় প্রতিষ্ঠানটির শিক্ষার মান উন্নয়ন সংক্রান্ত মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। এরআগে বিদ্যালয়ের দ্বিতীয় তলায় বিজ্ঞানাগার ভবনের উদ্বোধন করেন আনোয়ার হোসেন।  


আনোয়ার হোসেন আরো বলেন, বঙ্গবন্ধু আমার আর্দশ। রাজনৈতিক কর্মীরা আমার শক্তি। আমি এমন একটি রাজনৈতিক পরিবেশ সৃষ্টি করতে চাই যেখানকার কর্মীরা মানুষের কল্যাণের জন্য কাজ করতে পারবে।

রাজনীতিবিদ কিছু কিছু লোকের কারণে সমাজ ধ্বংসের চরম পর্যায় যাচ্ছে উল্লেখ করে আনোয়ার হোসেন বলেন, আজ আমাদের অনেকেই দিনের বেলায় মাদকের বিরুদ্ধে জিহাদ ঘোষণা করি আর রাতের বেলা মাদক ব্যবসায়ীদের সাথে ভাগ-বাটোয়ারা করি। আমরা যারা কথা বলি তারা কিন্তু কথা রাখি না। আর রাখি না বলেই সমাজে অবক্ষয় তৈরি হচ্ছে।


জেলা পরিষদের চেয়ারম্যান আরো বলেন, যেদিন এই সমাজে মানুষ সুন্দরভাবে প্রতিষ্ঠত হতে পারবে। সন্ত্রাস, মাদকের বিরুদ্ধে রুখে দাঁড়াবে, সন্ত্রাসমুক্ত রাজনীতির সমাজ প্রতিষ্ঠিত হবে সেদিনই সংবর্ধনা নেয়া সার্থক হবে। সবার কাছে দোয়া চাই যেন আমার ধৈর্য্যরে বাঁধ ভেঙে না যায়। বঙ্গবন্ধুর আর্দশে আমি যেন সবসময় মানুষের কল্যাণে কাজ করতে পারি।  


মুক্তিযোদ্ধা স্মৃতি বিদ্যানিকেতন স্কুলের পরিচালনা পর্ষদের সভাপতি শাহ আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে জেলা আওয়ামী লীগের মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক বীর মুক্তিযোদ্ধা এড.নুরুল হুদা, নারায়ণগঞ্জ সদর উপজেলা কমান্ডার শাহজাহান ভূঁইয়া জুলহাস, বীর মুক্তিযোদ্ধা মনির উদ্দিন আহমেদ, বীর মুক্তিযোদ্ধা মো. নুরুল হক, এড.আব্দুল মজিদ খোন্দকার, এড.আলাউদ্দিন, নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সাবেক সেক্রেটারি নাফিজ আশরাফসহ বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষিকা ও অভিভাবকবৃন্দ উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, ২০১৯ সালের ২৩ অক্টোবর এমপিও ভুক্ত হয় মুক্তিযোদ্ধা স্মৃতি বিদ্যানিকেতন।

 

এই বিভাগের আরো খবর