শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪   বৈশাখ ১২ ১৪৩১

আনন্দধামের আলোচনা সভা ও ইফতার মাহফিল অনুষ্ঠিত

প্রকাশিত: ১৫ মে ২০১৯  

স্টাফ রিপোর্টার ( যুগের চিন্তা ২৪ ) : কল্যাণমুখী সামাজিক সংগঠন আনন্দধামের উদ্যোগে  “পবিত্র মাহে রমজানের তাৎপর্য” শীর্ষক এক আলোচনা সভা ও ইফতার মহফিলের আয়োজন করা হয়েছে । বুধবার (১৫ মে) বাদ আছর শহরের সায়েম প্লাজার তৃতীয় তলায় ইডেন থাই এন্ড চাইনিজ রেস্টুরেন্টে আলোচনা সভা ও ইফতার মহফিলের আয়োজন করা হয় ।


আনন্দধামের নির্বাহী চেয়ারম্যান হাসিনা রহমান সিমুর সভাপতিত্বে ও আনন্দধামের অতিরিক্ত চেয়ারম্যান মো: শাহ আলমের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- নারায়ণগঞ্জ সিভিল সার্জন ডা: মোহাম্মদ ইমতিয়াজ, মূখ্য আলোচক জেলা পাবলিক প্রসকিউটর ও  প্রধান উপদেষ্টা আনন্দধাম এড. ওয়াজেদ আলী খোকন, বিশেষ অতিথি ঢাকা বিভাগীয় ক্রীড়া সংস্থার সাবেক সাধারণ সম্পাদক কুতুব উদ্দিন আকসির, জেলা খাদ্য নিয়ন্ত্রক মোঃ সিরাজুল ইসলাম, জেলা সমাজসেবা কার্যালয়ের সহকারী পরিচালক শহীদুল ইসলাম প্রমূখ ।


প্রধান অতিথির বক্তব্যে ডা: মোহাম্মদ ইমতিয়াজ মাহে রমজানের তাৎপর্য সম্পর্কে আলোচনা করে বলেন, রমজানের সিয়াম সাধনার মাধ্যমে আমাদের সবচেয়ে বড় অর্জন হচ্ছে  আমরা নিজেদের উপর নিজেদের নিয়ন্ত্রন সুদৃঢ়রূপে প্রতিস্থা করতে সক্ষম হই। 


আর যখন মানুষ নিজেকে নিয়ন্ত্রন করতে সক্ষম হয় তখন সে সমস্ত লোভ লালসার উর্ধ্বে উঠে জনকল্যানে নিজেকে বিলিয়ে দিতে পার। তাই আমি মনে করি মাহে রমজানের শিক্ষা নিরাপদ সমাজ গঠনে গুরুত্বপূর্ণ নিয়ামক।


মুখ্য আলোচক পাবলিক প্রসিকিউটর এড. ওয়াজেদ আলি খোকন বলেন, আমাদের আনন্দধামের উদ্দেশ্যই হচ্ছে পারস্পরিক সহযোগীতার মাধ্যমে নিজেদের মৌলিক অধিকার সুনিশ্চিত করে সমাজের কল্যান সাধন করা।


এ সময়  অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন- আনন্দধামের অতিরিক্ত চেয়ারম্যান আজিজুল ইসলাম বাবু, সার্জেন্ট এ্যাট আর্মস মতিউর রহমান মুক্তি,  ভাইস চেয়ারম্যান  ডা: মোন্তাসির আহমেদ, মহা সচিব হামিদুল হক রিপন, ও আনন্দধাম কর্মকর্তাদের মাধ্যে সর্ব জনাব  বাবু রিপন ভাওয়াল, বাবু শ্যামল দত্ত, এ্যাড. জসিম,  বাবু অমর মন্ডল, জসিম উদ্দিন বাদল, আক্তারুজ্জামান দুলু প্রমুখ।
 

এই বিভাগের আরো খবর