শুক্রবার   ২৯ মার্চ ২০২৪   চৈত্র ১৫ ১৪৩০

আদমজী ইপিজেডে চীনের ৯.১১ মিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগ

প্রকাশিত: ৫ ডিসেম্বর ২০১৯  

স্টাফ রিপোর্টার (যুগের চিন্তা ২৪) : চীনা কোম্পানি মেসার্স চেরী বাটন লিমিটেড ৯.১১ মিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগে আদমজী রপ্তানী প্রক্রিয়াকরণ এলাকায় একটি গার্মেন্টস এক্সেসরিস উৎপাদনকারী শিল্প স্থাপন করতে যাচ্ছে।

 

শতভাগ বিদেশি মালিকানাধীন এই কারখানা বার্ষিক ১৪৪০ মিলিয়ন পিস বাটন এবং ৫০ মিলিয়ন পিস জিপার উৎপাদন করবে। ৩৬৬ জন বাংলাদেশি নাগরিক মেসার্স চেরী বাটন লিমিটেডে কর্মসংস্থানের সুযোগ পাবে। 


 বেপজার নির্বাহী চেয়ারম্যান মেজর জেনারেল এস এম সালাহউদ্দিন ইসলাম, বীরপ্রতীক এর উপস্থিতিতে সম্প্রতি বেপজা কমপ্লেক্স, ঢাকায় বাংলাদেশ রপ্তানী প্রক্রিয়াকরণ এলাকা কর্তৃপক্ষ (বেপজা) ও মেসার্স চেরী বাটন লিমিটেড এর মধ্যে একটি লিজ চুক্তি স্বাক্ষরিত হয়। 

 

বেপজার সদস্য (বিনিয়োগ উন্নয়ন) জনাব জিল্লুর রহমান এনডিসি এবং মেসার্স চেরী বাটন লিমিটেড এর চেয়ারম্যান মিস মা মিয়াওয়ান নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে লিজ চুক্তিতে স্বাক্ষর করেন।


চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে বেপজার পক্ষে আরও উপস্থিত ছিলেন সদস্য (প্রকৌশল) মোহাম্মদ ফারুক আলম, প্রকল্প পরিচালক ( বেপজা ইকোনমিক জোন) মো. হাফিজুর রহমান, মহাব্যবস্থাপক (জনসংযোগ) নাজমা বিন্তে আলমগীর এবং মহাব্যবস্থাপক (বিনিয়োগ উন্নয়ন) মো. তানভীর হোসেন।
 

এই বিভাগের আরো খবর