শুক্রবার   ২৯ মার্চ ২০২৪   চৈত্র ১৪ ১৪৩০

আজহারীর হাতে ইসলাম গ্রহণ করলেন বন্দরের রাজু চন্দ্র

প্রকাশিত: ২০ ডিসেম্বর ২০১৯  

স্টাফ রিপোর্টার (যুগের চিন্তা ২৪) : রাজু চন্দ্র সরকার নামে এক হিন্দু যুবক ইসলাম ধর্ম গ্রহণ করেছেন। বৃহস্পতিবার (১৯ ডিসেম্বর) রাতে বন্দরের মুছাপুর ইউনিয়নে পশ্চিমপাড়া জামে মসজিদ যুব সংগঠন ও এলাকাবাসীর উদ্যোগে আয়োজিত তাফসিরুল কোরআন মাহফিলে মাওলানা আজহারীর কাছে কালেমা পড়ে রাজু চন্দ্র সরকার ইসলাম ধর্ম গ্রহণ করেন। ইসলাম ধর্ম গ্রহণ করার পর তার নাম রাখা হয় নূর মোহাম্মদ।

 

ধর্ম গ্রহণ করার পর নওমুসলিম নূর মোহাম্মদ বলেন, আমার ধর্মান্তরের বিষয়ে আমি চাই না কেউ আমার বাবা-মা কে এ ব্যাপারে কিছু বলুক। অর্থাৎ আমি কেন ইসলাম গ্রহণ করেছি। আমি এমনি এমনি আসিনি, ইসলাম সম্পর্কে রিসার্চ করে এসেছি। আমি মিজানুর রহমান স্যারের ভক্ত। আমি তার হাতে ইসলাম ধর্ম গ্রহণ করেছি। 

 

এ সময় এডভোকেট ফিরোজ মিয়া নামে এক ব্যক্তি নূর মোহাম্মদের দায়িত্ব নেয়ার ঘোষণা দিয়ে বলেন, আমি নূর মোহাম্মদের দায়িত্ব নিলাম। আমি আমার সহযোগী মুহুরি হিসেবে তাকে নিলাম।

 

প্রসঙ্গত, গত ১৮ ডিসেম্বর (বুধবার) এই মাহফিলকে কেন্দ্র করে বিতর্কিত তামিম বিল্লাহসহ তার অনুগামীরা মাওলানা মিজানুর রহমান আজহারীর বিরুদ্ধে বিক্ষোভ মিছিল করেন। 

 

এতে দুই গ্রুপের মধ্যেকার উত্তেজনাপূর্ণ অবস্থাকে কেন্দ্র করে পুলিশ প্রশাসন আজহারীর মাহফিলে নিষেধাজ্ঞা জারি করে। তবে শর্ত সাপেক্ষে বৃহস্পতিবার বিকেলে নিষেধাজ্ঞা তুলে নেয়ায় রাতে মাহফিল অনুষ্ঠিত হয়।

 

এদিকে দুইদিন ধরে টান টান উত্তেজনার পর শেষ সময়ে শর্ত সাপেক্ষে আজহারীর মাহফিলে নিষেধাজ্ঞা তুলে নেয়ার খবরে মাহফিলের দিকে জনস্রোত শুরু হয়ে। 

 

তীব্র শীত উপেক্ষা করে রাত সাড়ে ৯টা হতে প্রায় দেড় ঘণ্টারও বেশি সময়ে ধরে ইসলামি বয়ানে সকলকে উজ্জীবিত রাখেন মাওলানা আজহারী।
 
 

এই বিভাগের আরো খবর