শনিবার   ২০ এপ্রিল ২০২৪   বৈশাখ ৭ ১৪৩১

আগে আমারটা দেন, পরে কথা হবে : ওবায়দুল কাদেরকে শামীম ওসমান

প্রকাশিত: ২২ সেপ্টেম্বর ২০১৮  

শামীম ওসমান বলেছেন,আমার নেতা ওবায়দুল কাদের আমাকে বলেছিলেন, তোর কি বয়স এখনো আগের মত আছে? আমি বলেছিলাম, আমার বয়স যদি ৮০ বছর কিংবা ১০০ বছরও হয় আমার এলাকার প্রশ্নে আমি কাউকে চিনিনা। আগে আমারটা দেন তারপর কথা হবে।  আমি বলেছিলাম, আমার বয়স যদি ৮০ বছর কিংবা ১০০ বছরও হয় আমার এলাকার প্রশ্নে আমি কাউকে চিনিনা। আগে আমারটা দেন তারপর কথা হবে। 

আমার বাংলাদেশ হলো আমার নারায়ণগঞ্জ। তা নিয়েই আগে ভাববো আমি, তারপর অন্যকিছু। আমি শপথ নিয়েছি আল্লাহ নামে, কোন আবেগ না,কোন অনুভূতি না, আমি আমার এলাকার কাজ করবো এজন্য। 

শনিবার (২২ সেপ্টেম্বর) সন্ধ্যায় ফতুল্লার তুষারধারা এলাকায় এক সমাবেশে তিনি এসব কথা বলেন। সন্ত্রাস,জঙ্গীবাদ ও মাদক বিরোধী সমাবেশ আয়োজন করে ফতুল্লা মডেল থানা পুলিশ।

ফতুল্লা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মঞ্জুর কাদেরের (পিপিএম) সভাপতিত্বে  অনুষ্ঠানে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ জেলা পুলিশ সুপার আনিসুর রহমান বিপিএম, পিপিএম (বার)। 

শামীম ওসমান আরো বলেন, আমি ৯৬ তে যখন এমপি হয়েছিলাম তখন এমপিদের মধ্যে সর্বোচ্চ ২৬শ কোটি টাকার কাজ করেছিলাম। এবার যখন আসলাম সবাই জিজ্ঞাসা করলো টার্গেট কি ? আমি বললাম গতবারের  রেকর্ড ভাঙবো। এখন পর্যন্ত ৭ হাজার ৪শ কোটি টাকার কাজ আমরা সম্পন্ন করতে পেরেছি আল্লাহর হুকুমে।

আমাকে  ভোট  দেন আমি বলবোনা, আমি  ভোট চাইও না। আম গাছ লাগাইলে আম খাবেন,জাম গাছ লাগালে জাম খাবেন, আর কাঁঠাল গাছ লাগালে কাঁঠাল খাবেন।  যেমন গাছ লাগাবেন তেমন ফল পাবেন। তবে আমি একটা কথা বলতে চাই,এখানে কেউ একটা মাদক বিক্রি করতে পারবেনা,সন্ত্রাসী করতে পারবেনা,জঙ্গীবাদী করতে পারবেনা। 

তাঁর অনেক দায়বদ্ধতা আছে উল্লেখ করে শামীম ওসমান আরো বলেন, যারা ১৯৭১ সালে মা বোনের ইজ্জত লুট করেছিল। যারা নিরীহ বাঙ্গালীকে নির্মমভাবে হত্যা করেছিল তাদেরকে আমি নারায়ণগঞ্জে প্রবেশে বাধা দিয়েছিলাম। এটাই আমার অপরাধ ছিল। আমার অপরাধ আমি নারায়নগঞ্জের ১’শ বছরের কলংক পতিতা পল্লী উচ্ছেদ করেছিলাম। 

আর এ কারণে চাষাঢ়ায় আ’লীগের অফিসে বোমা মেরে ২১ জনকে হত্যা করা হয়েছে। অনেককে পঙ্গু করে দেয়া হয়েছে। আল্লাহ আমাকে বাঁচিয়ে রেখেছিলেন। আমার দায়বদ্ধতা আছে। কারণ আজকে আপনারা আমাকে ভিআইপি হিসেবে আমাকে সম্মানিত করেছেন।

সারাদেশের ১৭ কোটি মানুষের মধ্যে সাড়ে ৩শ মানুষকে আল্লাহ এই সম্মানিত করেছেন। হুকুম দিয়েছেন আল্লাহ তা আপনারা  তামিল করেছেন। তাহলে দায়িত্বটা আমাদের কিন্তু থাকেই। 

সমাবেশে অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) মনিরুল ইসলাম,অতিরিক্ত পুলিশ সুপার (ক সার্কেল) মেহেদী হাসান ইমরান,ফতুল্লা থানা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক শওকত আলী, সদর উপজেলার ভাইস  চেয়ারম্যান নাজিমউদ্দিন, কুতুবপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মনিরুল আলম সেন্টু, মহানগর আওয়ামীলীগ  নেতা জাকিরুল আলম  হেলাল, মহানগর আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক শাহ নিজাম, সিদ্ধিরগঞ্জ আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ইয়াসিন,কুতুবপুর ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক আব্দুল খালেক,স্বেচ্ছাসেবক লীগ  নেতা মীর হোসেন মীরু, ফতুল্লা মডেল থানার পরিদর্শক (আইসিপি) গোলাম মোস্তফা প্রমুখ উপস্থিত ছিলেন। 
 

এই বিভাগের আরো খবর