শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪   বৈশাখ ১২ ১৪৩১

আগামী সপ্তাহে জানা যাবে লা লিগার নতুন সূচি

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ২৭ মে ২০২০  

মহামারি করোনাভাইরাসের কারণে প্রায় তিনমাস বন্ধ থাকার পর স্পেনের প্রধানমন্ত্রীর লা লিগা শুরু নির্দেশনা আসার পর স্পেনজুড়ে কর্ম তৎপরতা বেড়ে গেছে। অনেকেই ধারণা করেছিল, ৮ জুনই শুরু হয়ে যাবে স্প্যানিশ লা লিগা।


লিগ কর্তৃপক্ষ খেলা শুরুর জন্য আরও তিনদিন সময় বাড়িয়ে নিলেন। লা লিগা প্রেসিডেন্ট হ্যাভিয়ের তেবাস ঘোষণা দিয়েছেন, ১১ জুন সেভিয়া ডার্বির মধ্য দিয়েই শুরু হবে মেসিদের লিগ। সেভিয়া বনাম রিয়াল বেটিস ম্যাচ দিয়েই শুরু হতে পারে স্পেনের প্রিমিয়র ডিভিশন ফুটবল লিগ, লা লিগা।


লা লিগার প্রেসিডেন্ট হ্যাভিয়ের তেবাস বলেন, আমরা হয়তো ১১ জুন বৃহস্পতিবারই শুরু করে দিতে পারি এবং সেটা শুরু হবে সেভিয়া ডার্বি দিয়েই। যদি তা না হয়, তাহলে তা শুরু হতে পারে ১২ কিংবা ১৩ জুন থেকে। এটা এখনও একটা ধারণা। যদি আমরা প্রথম ম্যাচের তারিখ অফিসিয়ালি জানাতে পারি, তাহলে প্রথম চারদিনের সূচিও জানিয়ে দেবো। আগামী সপ্তাহের শুরুতেই এটা এসে যেতে পারে।


ইউরোপের বড় বড় লিগগুলোর মধ্যে এরই মধ্যে জার্মান বুন্দেসলিগা শুরু হয়ে গেছে। ইংলিশ প্রিমিয়ার লিগও ১২ জুন থেকে শুরু করার একটা পরিকল্পনা করে রেখেছে।  ফ্রান্সের লিগ ওয়ান বাতিল ঘোষণা করা হয়েছে। আগামী বৃহস্পতিবার সিদ্ধান্ত আসতে পারে, কবে থেকে শুরু হবে ইতালিয়ান সিরি-আ।


এই মৌসুমে লা-লিগায় এখনও বাকি ১১ রাউন্ডের ম্যাচ। মার্চের দ্বিতীয় সপ্তাহেই স্থগিত হয়ে যাওয়া লিগ টেবিলের শীর্ষে রয়েছে বার্সেলোনা। ২৭ ম্যাচে কাতালান ক্লাবটির সংগ্রহ ৫৮ পয়েন্ট। ঠিক দুই পয়েন্ট পিছনে তাদের ঘাড়ে নিঃশ্বাস ফেলছে রিয়াল মাদ্রিদ।

 

এই বিভাগের আরো খবর