বুধবার   ২৪ এপ্রিল ২০২৪   বৈশাখ ১১ ১৪৩১

আইন পেশায় এডভোকেট আমিনুল হকের ৬০ বছর 

প্রকাশিত: ১৩ ডিসেম্বর ২০১৯  

স্টাফ রিপোর্টার (যুগের চিন্তা ২৪) : এডভোকেট আমিনুল হকের আইন পেশায় ৬০ বছর পূর্তি উৎযাপন উপলক্ষ্যে আলোচনা সভা এবং দোয়ার আয়োজন করা হয়েছে। শুক্রবার (১৩ ডিসেম্বর) দুপুরে বঙ্গবন্ধু সড়কে অবস্থিত চায়না জাংশান রেস্টুরেন্টে এই আয়োজন করা হয়। এ সময় আইন পেশায় ৬০ বছর পূর্তি উপলক্ষ্যে তাকে সম্মানসূচক ক্রেস্ট প্রদান করেন নারায়ণগঞ্জ আইনজীবী সমিতির নেতারা। 


জেলা আইনজীবী সমিতির নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক এডভোকেট মোহসীন বলেন, আমার ক্ষুব সৌভাগ্য কারণ আমি আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক এবং এডভোকেট আমিনুল হক স্যারও নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক এবং সভাপতি ছিলেন। 


আমি যখন সকালে কোর্টে ঢুকি তখন প্রথমেই স্যারের সাথে আমার দেখা হয়। ৬০ বছর ওকালতি করা এটা একটি কঠিন বিষয় কিন্তু আমিনুল হক স্যার এখনও এই পেশায় আছেন এটা ক্ষুব বড় একটা ব্যাপার। তাই আমিনুল হক স্যার সবসময় আমাদের আদর্শ হয়ে থাকবেন। 


এ সময় তার সহকর্মীরা বলেন, নারায়ণগঞ্জে আইন পেশায় এডভোকেট আমিনুল হক সাহেব ছিলেন একজন আদর্শ ব্যক্তি। তিনি তার কর্মজীবনের ৬০টি বছর অত্যান্ত নিষ্ঠা ও সফলতার সাথে পালন করেছে। তার সাথে কাজ করে আমরা আইন পেশার সাথে সংশ্লিষ্ট অনেক কিছু শিখেছি। 


বাংলাদেশে যৌতুক প্রথাটি নির্মূল করার জন্য তার অবদান অনেক বেশি। আমিনুল হক সাহেবের সহযোগীতায় আমরা অনেক আইনজীবীরা সরকারের উপর চাপ সৃষ্টি করে বাংলাদেশে  যৌতুক বিরোধী আইন চালু করেছিলাম। এছাড়াও আমিনুল হক সমাজে অনেক উন্নয়ণমূলক কাজের সাথেও দীর্ঘদিন জড়িত ছিলেন। 


এ সময়, নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির সভাপতি হাসান ফেরদৌস জুয়েলসহ এডভোকেট অমিনুল হকের পরিবারের সদস্যবৃন্দ ও বিভিন্ন রাজনৈতীক দলের নেতারা উপস্থিত ছিলেন।  
 

এই বিভাগের আরো খবর