শনিবার   ২০ এপ্রিল ২০২৪   বৈশাখ ৭ ১৪৩১

‘আই রেসপেক্ট দ্যা ভালো মানুষ’ : শামীম ওসমান

প্রকাশিত: ২২ মার্চ ২০১৯  

স্টাফ রিপোর্টার (যুগের চিন্তা ২৪) : নারায়ণগঞ্জ-৪ আসনের সাংসদ শামীম ওসমান বলেন, সুখের ড্যাফিনেশন (সংজ্ঞা) কি আমি জানি না। কে কোন ধর্মের আমি তাও জানি না। আমি শুধু জানি, দুনিয়াতে দুই ধরণের মানুষ আছে। একটা ভালো মানুষ, আরেকটা খারাপ মানুষ। ‘আই রেসপেক্ট দ্যা ভালো মানুষ’।

বৃহস্পতিবার (২১ মার্চ) রাতে শহরের রামকৃষ্ণ মিশন আশ্রমে শ্রী রাম কৃষ্ণদেবের ১৮৪তম জন্মতিথি  অনুষ্ঠিত এক আলোচনাসভায় বিশেষ অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য।

শামীম ওসমান বলেন, মানুষের জীবনে কিছু আফসোস থাকে। আমারও আছে। যদি গান গাইতে পারতাম। আর আফসোস থাকে আরেকটা, যদি অনেক ভালো মানুষ হতে পারতাম! এমপিদের মধ্যে আমি পার্লামেন্টে সবাইকে ভালো বলি না। যে ভালো তাকে বলি। যে খারাপ তার সাথে আমি অনুষ্ঠানও করিনা “যাইও না”।  আমি একটু স্ট্রেট ফরোয়ার্ড লোক।

তিনি বলেন, মেম্বার অব পার্লামেন্ট হওয়া বড় কথা নয়!  ভালো মানুষ এবং মানুষের জন্য রাজনীতি করার যে কয়টা মানুষ এখনো আছে, আমি মনে করি তাদের মধ্যে অন্যতম ব্যক্তি হচ্ছেন আমাদের স্বপনদা, মাননীয় প্রতিমন্ত্রী। আসলে মন্ত্রী তো এদিক-সেদিক। আজকে আছে তো কালকে নাই!

শামীম ওসমান বলেন, রাজনীতিতে অনেক জ্বালা আছে আবার দেখাযাবে ১৬ই জুনের মতো একটা বোমব্লাষ্ট হবে শামীম ওসমান কোন রকমে বেঁচে যাবে। তার সাথের বিশ জন নিহত হয়েছে! এরপ্রস্তুত থাকে কিন্তু আমাদের পরিবার।

শামীম ওসমান আরো বলেন, এই পৃথিবীতে মানুষকে ভালোবাসে কম। দেখায় বেশি। দেখবেন যাকাত দেয়ার সময় পায়ের নিচে পড়ে মানুষ মারা যাচ্ছে! আপনাদের ধর্মেও আছে। ভন্ডরা সব সামনে চলে আসছে। আমি নিজেকেসহ বলছি। প্রতিটি সেক্টরে। আমি নিজেকে খুব সম্মান করি। যে নিজেকে সম্মান করে না, সে কাউকে সম্মান করতে জানে না। আসুন আমরা কিছু ভালো কাজ করি। তাহলে আমাদের দেশটা সামনের দিকে এগিয়ে নিয়ে যেতে দেরি হবেনা।

অনুষ্ঠানে অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মাসুম বিল্লাহ, প্রতিমন্ত্রীর সহধর্মিনী তন্দ্রা ভট্টাচার্য, অতিরিক্ত পুলিশ সুপার (‘ক’ অঞ্চল) মেহেদী ইমরান সিদ্দিকী, এফবিসিসিআইয়ের পরিচালক প্রবীর কুমার সাহা, দিলীপ আগারওয়াল, শ্রী রাম কৃষ্ণদেবের জন্মতিথি উৎসব কমিটির সভাপতি গৌরাঙ্গ দে, শিল্পপতি সমীর গুপ্ত, সরোজ কান্তি সাহা, পরিতোষ কান্তি সাহা প্রমুখ। 
 

এই বিভাগের আরো খবর