বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪   বৈশাখ ৫ ১৪৩১

অস্ত্র মামলায় খালেকের ১০ বছরের কারাদন্ড, খলিলুর খালাস

প্রকাশিত: ২৭ অক্টোবর ২০১৯  

স্টাফ রিপোর্টার ( যুগের চিন্তা ২৪ ) : রূপগঞ্জ থানার একটি অস্ত্র মামলায় আবদুল খালেক ( ৪৩ ) কে ১০ বছরের সশ্রম কারাদন্ড দিয়েছেন আদালত। এছাড়া মামলায় অভিযোগ প্রমাণিত না হওয়ায় খলিলুর রহমান নামের এক আসামিকে বেকসুর খালাস দেয়া হয়েছে।


রোববার (২৭ অক্টোবর) অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক শেখ রাজিয়া সুলতানার আদালত এ রায় ঘোষণা করেন । বিশেষ ট্রাইব্যুনাল নং ৪৩/১৬, রূপগঞ্জ মামলা নং ৩/৩/১৬ ।


সাজাপ্রাপ্ত আসামি আবদুল খালেক রূপগঞ্জ থানাধীন চাঁনপাড়া এলাকার মৃত নুরুল হকের ছেলে। খালাস প্রাপ্ত আসামি খলিলুর রহমান একই এলাকার ফজলুল রহমান ।


মামলা সূত্রে জানা গেছে, ২০১৬ সালের ৩ মার্চ  র‌্যাাব- ১১ ডিএডি মুন্সী নজরুল ইসলামের নেতৃত্বে রূপগঞ্জ চাঁনপাঙা পুনর্বাসন এলাকার খলিলুর রহমানের বাডড়র তিন তলায় অভিযান চালিয়ে একটি রিভলবারসহ আবদুল খালেক ও খলিলুর রহমানকে গ্রেফতার করে। 
পরে মুন্সী নজরুল ইসলাম বাদী হয়ে রূপগঞ্জ থানায় ১৯৭৮ সালের অস্ত্র আইনের  ১৯ (অ) দ্বারা মামলায় দায়ের করেন ।


অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর (এপিপি) এড. জাসমিন আহমেদ জানান, ২০১৬ সালে রূপগঞ্জ থানার একটি অস্ত্র মামলায় আবদুল মালেক নামের একজনের ১০ বছরের সশ্রম কারাদন্ড ও খলিলুর রহমান নামের আরেক আসামির বিরুদ্ধে আনীত অভিযোগ প্রমাণিত না হওয়ায় বেকসুর খালাস প্রদান করেন। ১৩ সাক্ষীর সাক্ষ্যগ্রহণ শেষে আজ এ রায় প্রদান করেন । রায়ের সময়ে আসামি আদালতে উপস্থিত ছিলেন।
 

এই বিভাগের আরো খবর