বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪   বৈশাখ ৫ ১৪৩১

অস্ত্র নিয়ে জঙ্গী স্টাইলে ছবি তোলা সেই নেয়ামত আব্বাসী গ্রেপ্তার

প্রকাশিত: ১ মে ২০১৯  

স্টাফ রিপোর্টার (যুগের চিন্তা ২৪) : একটি রিভলভার ও পাশে একটি এসএমজি হাতিয়ারসহ জঙ্গি সাদৃশ্য ছবি তোলা মো. নেয়ামত উল্লাহ আব্বাসীকে গ্রেপ্তার করেছে সিদ্ধিরগঞ্জ থানা পুলিশ।

 

একটি গার্মেন্টস কারখানার দেয়াল ভেঙে বিভিন্ন জিনিসপত্র ভাঙচুর ও লুটপাটের একটি মামলায় মঙ্গলবার রাতে তাকে গ্রেপ্তার করে পুলিশ। নেয়ামত উল্লাহ আব্বাসী জৈনপুরী পীর এনায়েত উল্লাহ আব্বাসী হুজুরের ভাই।   বুধবার (১ মে) পুলিশ সুপার কার্যালয়ে এবিষয়ে সংবাদ সম্মেলন করেন পুলিশ সুপার মোহাম্মদ হারুন অর রশীদ। 


পুলিশ সুপার জানান, গত ২৬ এপ্রিল মধ্যরাতে নেয়ামত উল্লাহ আব্বাসীর নেতৃত্বে সিদ্ধিরগঞ্জের পাঠানটুলী এলাকায় ‘এইচ এন অ্যাপারেলস লি.’ নামক একটি প্রতিষ্ঠানে ঢুকে হামলা চালিয়ে ভাঙচুর ও লুটপাট করা হয়। 


পরে প্রতিষ্ঠানটির ইনচার্জ মো.মহিউদ্দিন সিদ্ধিরগঞ্জ থানায় একটি মামলা (নং-৭৪) দায়ের করেন। সেই মামলায় প্রধান আসামী করা হয় নেয়ামত উল্লাহ আব্বাসীকে।  


পুলিশ সুপার বলেন, এঘটনার পরপরই বিভিন্ন গণমাধ্যমে নেয়ামত উল্লাহ আব্বাসীর হাতে একটি রিভলভার ও পাশে একটি এসএমজি হাতিয়ারসহ জঙ্গি সাদৃশ্য ছবি প্রকাশ পায়। এদুটি ঘটনায় তাকে গ্রেপ্তার করা হয়েছে। আব্বাসীর সাথে জঙ্গি সম্পৃক্ততা সম্পর্কে তদন্ত অব্যাহত আছে এবং তাকে নিয়ে অভিযান অব্যাহত আছে।


এদিকে  গত ২৮ এপ্রিল নেয়ামত উল্লাহ আব্বাসীর বাড়িতে অভিযান চালিয়ে তাঁর হাতে থাকা রিভলভার ও পাশে একটি এসএমজিটি উদ্ধার করে সিদ্ধিরগঞ্জ থানা পুলিশ। থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মীর শাহিনশাহ পারভেজ অস্ত্র দুটিকে খেলনা বলে সনাক্ত করেন। 


তারা জানতে পারেন, ছোটবেলা থেকেই হাতিয়ার নিয়ে জঙ্গী সাদৃশ্য ছবি তোলার সখ আব্বাসীর। তাঁর সাথে জঙ্গী সম্পৃক্ততা রয়েছে কিনা এব্যাপারে তদন্ত করা হবে বলে জানিয়েছিলেন তিনি। 


এদিকে জৈনপুরী পীরের আরেকভাই এমদাদউল্লাহ আব্বাসীসহ আরো ১০জনকে নাশকতার অভিযোগে আটক করে জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি)। পুলিশ জানিয়েছিলো নাশকতার পরিকল্পনায় গোপন বৈঠককালে তাদের আটক করা হয়। 


কয়েকদিন যাবত বিভিন্ন গণমাধ্যম ও জৈনপুরী পীর ও তাঁর ভাইদের নানা বিতর্কিত কর্মকান্ডের সংবাদ প্রকাশ করায় নাখোশ হন  জৈনপুরী পীর এনায়েত উল্লাহ আব্বাসী হুজুর। ২৯ এপ্রিল রাতে মারকাজু তাহারিকে খতমে নব্যুয়াত কারমাতিয়া মাতলাউল উলুম মাদ্রাসার খতমে বুখারী অনুষ্ঠানে বক্তব্য রাখতে গিয়ে হুজুর সাংবাদিকদের নিয়ে সমালোচনা করেন। 

এই বিভাগের আরো খবর