শুক্রবার   ২৯ মার্চ ২০২৪   চৈত্র ১৪ ১৪৩০

অসহায় ৪০০ পরিবারের মাঝে খাদ্যসামগ্রী পৌঁছে দিলো র‌্যাব-১১ (ভিডিও)

প্রকাশিত: ৮ এপ্রিল ২০২০  

স্টাফ রিপোর্টার  (যুগের চিন্তা ২৪) : প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী সিদ্ধিরগঞ্জে রাতের আঁধারে করোনা ভাইরাসের প্রাদূর্ভাবের প্রভাবে সমস্যায় সম্মুখীন চার শতাধিক খেটে খাওয়া অসহায় দিনমজুর, গার্মেন্টস শ্রমিকসহ নি¤œ আয়ের সাধারন মানুষ ও দৃষ্টি প্রতিবন্ধি পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেছেন র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন-র‌্যাব-১১’র সদস্যরা। 

 

মঙ্গলবার (৭ এপ্রিল) গভীর রাতে র‌্যাব-১১’র সদর দপ্তরের সিনিয়র সহকারী পরিচালক, অতিরিক্ত পুলিশ সুপার মো: আলেপ উদ্দিন, পিপিএম (বার) এর নেতৃত্বে বিপুল সংখ্যক র‌্যাব সদস্য সিদ্ধিরগঞ্জ পুল এলাকাস্থ কাঙ্গালী বস্তি, আজিবপুর রেল লাইন বস্তি ও রসুলবাগ এলাকার কানা পট্টিতে এ খাদ্য সামগ্রী বিতরণ করা হয়। 

 

 

খাদ্য সামগ্রীর মধ্যে রয়েছে, চাল, ডাল, তেল, আলু, পিয়াজ, লবন ও সাবান। যেকোন ছোট পরিবার এক সপ্তাহ অনায়াসে এ দিয়ে চলতে পারবে।
এসময় র‌্যাব সদস্যরা তাদের নিজেদের কাধে করে এসব খাদ্য সামগ্রী প্রতিটি ঘরে ঘরে পৌঁছে দেন। তাদের এই মানবীয় কর্মকান্ডে অসহায় মানুষের মাঝে শস্তির নি:শ্বাস ফেলতে দেখা গেছে। করোনা ভাইরাসের প্রাদূর্ভাবের কারণে সারা নারায়ণগঞ্জ যখন লকডাউন হয়ে নিস্তব্দ হয়ে উঠে। চরম দুশ্চিন্তা নিয়ে অসহায় মানুষ যখন ঘুমিয়ে পড়েছে ঠিক তখনই উপার্জনহীন মানুষের পাশে এসে ত্রান নিয়ে ভিন্ন এক ভুমিকায় অবতীর্ণ হয়েছেন কালো পোশাকের এই মানুষগুলো। যারা ছিল অপরাধীদের আতংক, তারাই আজ বিপদগ্রস্থ মানুষের আস্থার প্রতিক। তাদের কাছ থেকে খাদ্য সামগ্রী হাতে পেয়ে যেন পূর্ণিমার চাঁদ পাওয়ার মত অবস্থা বিরাজ করে বস্তিবাসীর মধ্যে। তারা বলে উঠেন, ভাই আমাদের পাশে কেউ নেই, কেউ আমাদের খোঁজ নেয় না। আল্লাহ আপনাদেরকে বাঁচিয়ে রাখুক। 

 

এসময় অতিরিক্ত পুলিশ সুপার মো: আলেপ উদ্দিন বলেন, আপনারা সকলেই ঘরে থাকুন, নিজে নিরাপদ থাকুন এবং অপরকেও নিরাপদ থাকতে সহযোগিতা করুন। আপনারা কেউ না খেয়ে থাকবেন না। সবাই সরকারী নির্দেশনা মেনে ঘরে থাকুন। আজ থেকে নারায়ণগঞ্জে লকডাউন ঘোষণা করা হয়েছে।

এই বিভাগের আরো খবর