বুধবার   ১৭ এপ্রিল ২০২৪   বৈশাখ ৩ ১৪৩১

অসহায় ট্রাক চালকদের মাঝে শ্রমিক নেতা পলাশের খাদ্যসামগ্রী বিতরণ

প্রকাশিত: ২১ এপ্রিল ২০২০  

স্টাফ রিপোর্টার (যুগের চিন্তা ২৪) : করোনাকে মোকাবেলা করতে গিয়ে সারাদেশ থমকে দাঁড়িয়েছে। কর্মহীন হয়ে বাসায় থাকতে হচ্ছে সবাইকে। হঠাৎ করে সবকিছু স্থবির হয়ে যাওয়ায় বেকায়দায় পড়েছেন মানুষ। এমন দুরাবস্থায় নিজের সামর্থ্য অনুযায়ী নিয়মিত ত্রাণও খাদ্যসামগ্রী বিতরণ করছেন সাবেক জাতীয় শ্রমিক লীগের শ্রমিক উন্নয়ন ও কল্যাণ বিষয়ক সম্পাদক কাউছার আহমেদ পলাশ।  

 

মঙ্গলবার (২১ এপ্রিল) বিকেলের দিকে বাংলাদেশ আন্তঃজিলা ট্রাক চালক ইউনিয়ন (রেজিঃ নং বি-১৬৬৫) বৃহত্তর পাগলা শাখার কর্মহীন ট্রাক চালকদের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করেন পলাশ। 

 

এদিকে ২১ এপ্রিল শ্রমিক নেতা কাউছার আহমেদ এর ৫০ তম জন্মদিন। ১৯৭১ সালের এই দিনে ফতুল্লার পাগলার আলীগঞ্জে বাবা ইদ্রিস আলী মেম্বার ও মা হাজেরা খাতুন দম্পত্তির ঘরে জন্মগ্রহণ করেন তিনি। একসময় তুখোড় জনপ্রিয় ছাত্রলীগ নেতা থেকে শ্রমিকদের পাশে দাঁড়ানোর মানসিকতা থেকে শ্রমিক লীগে যোগ দেন তিনি। এরপর থেকে শ্রমিকদের ন্যায্য আদায়, সুখ-দুঃখে সবকিছুতে পাশে আছেন তিনি। শ্রমিকদের ৭৪টি সংগঠনের সাথে সংশ্লিষ্ট তিনি।শুধু নিজের জন্মদিনে নয়, সবসময়ের মতোই শ্রমিকদের পাশে থেকে তাদের সেবা করতে চান তিনি। 

 

শ্রমিক নেতা পলাশ বলেন, মানুষের সেবা করার সুযোগ সবার হয়না। আল্লাহ আমাকে সেই সুযোগটি দিয়েছেন। মেহনতি মানুষের পাশে দাঁড়ানোর সুযোগ দিয়েছেন। শ্রমিকদের ভালোবেসেই শ্রমিক লীগে এসেছিলাম। সেই থেকে তাদের পাশে আছি, আজীবন থাকবো। করোনার থাবায় পুরো বিশ^ কাপছে। শ্রমিকরা অনেক বিপাকে পড়েছে। এই মুহুর্ত্বে আমার সামর্থ্য অনুযায়ী আমি শ্রমিকদের পাশে দাঁড়ানোর চেষ্টা করছি। শুধু শ্রমিকরাই নয়, যারাই আসছে তাদেরই সাহায্য করছি। আল্লাহ এই দুর্যোগ আমাদের ঐক্যবদ্ধভাবে মোকাবেলা করার ধৈর্য্য ও সামর্থ্য দেন। বিত্তবানদের প্রতি আহবান আপনারা অসহায় মানুষগুলোর পাশে দাঁড়ান।  
 

এই বিভাগের আরো খবর