শুক্রবার   ২৯ মার্চ ২০২৪   চৈত্র ১৫ ১৪৩০

অবৈধ দখলে দু’পাশ, সুলতানা কামাল সেতু ঝুঁকিপূর্ণ!

প্রকাশিত: ১৭ ফেব্রুয়ারি ২০২০  

রূপগঞ্জ (যুগের চিন্তা ২৪) : রূপগঞ্জ সুলতানা কামাল (তারাবো)  সেতুর উভয় পাশ দখল করে নিয়েছে দখলবাজরা। ফলে সেতুটি ঝুঁকিপূর্ণ হয়ে পড়ছে।  যে কোন সময় বড় ধরনের দুর্ঘটনা ঘটার আশংকা প্রকাশ করেছেন এলাকাবাসী। 

 

সরেজমিন ঘুরে দেখা যায়, পশ্চিমে রয়েছে সেতুর ডেমরা, পূর্বে রয়েছে সেতুর তারাবো অংশ। উভয় পাশ দখল করে মুদি দোকান, ডিপার্টমেন্টাল স্টোর, ইটবালুর ব্যবসা, ফার্নিচার  দোকান, ফাস্টফুডের দোকানসহ বিভিন্ন স্থাপনা নির্মাণ করে ব্যবসা করছে দখলবাজরা। এছাড়াও চায়না- বাংলা সিরামিক ইন্ডাস্ট্রিজ তাদের ব্যবহৃত মাটি ব্রিজের কুল ঘেষে রাখে। সেই মাটি আবার ভেকু দিয়ে মিলের ভিতরে নিয়ে যায়। এতে করেও ব্রিজের উপর চাপ পড়ে।

 

এলাকাবাসী সূত্রে জানা যায়, জাতির জনক বঙ্গবন্ধুর পুত্রবধূ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছোট ভাই শেখ কামালের স্ত্রী সুলতানা কামালের নামে সেতুটি নির্মাণ করা হয়। নির্মাণ করার পর থেকে সঠিক রক্ষণাবেক্ষণের অভাবে দখলবাজরা সেতুর পিলারসহ সকল জায়গা দখল করে নেয় দখলবাজরা। সেতুর পিলারের দখল করে ইট বালু দিয়ে দেয়াল করে দোকান নির্মাণ করে ব্যবসা চালিয়ে আসছে। পিলারের অংশ দখল করে হোটেল ব্যবসা চালাচ্ছে। সিলিন্ডার গ্যাস ব্যবহার হয়ে যেকোন  মুহূর্তে বিস্ফোরণ ঘটে সেতুর ব্যাপক ক্ষতিসহ প্রাণহানির ঘটনা ঘটতে পারে। এতে করে এলাকাবাসী আতংকের মধ্যে দিনযাপন করছে।

 

অবিলম্বে সুলতানা কামাল সেতু  রক্ষার্থে অবৈধ দখল মুক্ত করা জরুরি বলে মনে করেন সচেতন মহল। এ ব্যাপারে তারাবো পৌর মেয়র হাসিনা গাজীসহ সড়ক ও জনপথ বিভাগের প্রধান প্রকৌশলীর হস্তক্ষেপ করেন সচেতন এলাকাবাসী।

এই বিভাগের আরো খবর