শুক্রবার   ২৯ মার্চ ২০২৪   চৈত্র ১৫ ১৪৩০

অবাধ, নিরপেক্ষ ও সুষ্ঠু নির্বাচন হয়েছে : এসপি হারুন

প্রকাশিত: ১৮ জুন ২০১৯  

স্টাফ রিপোর্টার (যুগের চিন্তা ২৪) : ৫ম পর্যায়ে নারায়ণগঞ্জ জেলার বন্দর উপজেলা পরিষদ নির্বাচন-২০১৯ অবাধ, নিরপেক্ষ ও সুষ্ঠুভাবে নির্বাচন সম্পূর্ণ হয়েছে বলে উল্লেখ করে পুলিশ সুপার মোহাম্মদ হারুন অর রশীদ বলেছেন, ভোটারদের উপর কোন প্রকার চাপ না। প্রচন্ড গরমের কারণে অনেক ভোটারই উপস্থিত হন নাই।

 
মঙ্গলবার সাড়ে ১২ টায় বন্দর থানাধীন মদনপুর রহমানিয়া উচ্চ বিদ্যালয়, ১৬ নং লাঙ্গলবন্দ সরকারী প্রাথমিক বিদ্যালয় সহ কলাগাছি ইউনিয়নের আরো তিনটি কেন্দ্র পরিদর্শন করে  সাংবাদিকদের সাথে এক প্রেস ব্রিফিংএ তিনি এ সকল কথা বলেন।


তিনি বলেন, এখন পর্যন্ত কোন অপ্রীতিকর ঘটনা ঘটেনি। সাধারণ ভোটারা যাতে তাদের পছন্দের প্রার্থীকে স্বতঃস্ফূর্তভাবে ভোট কেন্দ্রে  প্রবেশ করে ইভিএম এর মাধ্যমে ভোট দিতে পেরেছে।


উল্লেখ্য,বন্দর উপজেলা নির্বাচনে মোট ভোটার রয়েছে ১ লাখ ১৪ হাজার ৫’শ ৫৩। এর মধ্যে পুরুষ ভোটার রয়েছে ৫৮ হাজার ৩’শ ২৯ জন ও মহিলা ভোটার ৫৬ হাজার ২’শ ৬৪ জন।


এ বছর মোট ৫৪ টি ভোট কেন্দ্রে ভোট গ্রহণ কর্মসূচী অনুষ্ঠিত হবে। এর মধ্যে সাধারণ ভোটকেন্দ্র ১৪,গুরুত্বপূর্ণ ভোটকেন্দ্র ৪০ টি এবং ভোট কক্ষের সংখ্যা  ৩শ ২৪টি।

 

নির্বাচনে প্রতিটি ইউনিয়নে ২টি করে এবং কলাগাছিয়া ইউনিয়নে ৩টি মোট-১১টি মোবাইল পুলিশ ষ্টিম থাকবে। এছাড়া প্রতিটি কেন্দ্রে পুলিশ, আনসার ও গ্রাম পুলিশ পর্যাপ্ত হারে থাকবে। স্ট্যাইকিং পাটি থাকবে ২টি এবং নির্বাহী ম্যাজিস্ট্রেট থাকবে।

 

নির্বাচন উপলক্ষ্যে সদরে একটি স্ট্যান্ডবাই রাইটফারমেশনে মুভমেন্টে থাকবে। নির্বাচনে পুলিশ, আনসার ও গ্রাম পুলিশ সহ ১হাজার ৮৯ জন আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী মোতায়েন থাকবে।


 

এই বিভাগের আরো খবর