শুক্রবার   ২৯ মার্চ ২০২৪   চৈত্র ১৪ ১৪৩০

অন্ধ মুক্তিযোদ্ধা পরিবারকে প্রাণনাশের হুমকির অভিযোগ

প্রকাশিত: ২৫ মার্চ ২০১৯  

বন্দর (যুগের চিন্তা ২৪) : বন্দরে সাধারণ ডায়েরীর পর বীরমুক্তিযোদ্ধা আব্দুস সালাম মৃধাকে ফের প্রাণনাশের হুমকি দিয়েছে সন্ত্রাসী হাবিবুর রহমান হাবিগং। সোমবার (২৫ মার্চ) সকালে থানার একরামপুর এলাকার এ ঘটনাটি ঘটে।


এতে হাবিগং ওই পরিবারের থানায় করা ডায়েরী তুলে না নিলে যে কোন সময় হত্যা ও গুমসহ বিভিন্ন ধরনের হুমকি-ধামকি দিয়ে আসছে বলে পরিবারের অভিযোগ। এখন প্রতিনিয়ত অসহায় পঙ্গু মুক্তিযোদ্ধা পরিবারটি শংকা বিরাজ নিয়ে বসবাস করছে।


অসহায় মুক্তিযোদ্ধার ছেলে তরিকুল আলম সাগর গণমাধ্যমকে জানায়, নআমরা পিতা আব্দুল সালাম মৃধা একজন ভারতীয় ট্রেনিং প্রাপ্ত মুক্তিযোদ্ধা। যাহার"মুক্তিবার্তা" নং ০১০৪০২০০৯৯ বাংলাদেশ গেজেট নং ২০৬, মন্ত্রণালয় সনদনং ম-১৯৬১৩ এবং ভারতীয় সনদপত্র ০১নং খন্ডে ২২৯১। আমার পিতা ১০বছর যাবত গ্লোাকোমা রোগে আক্রান্ত। ১৯৭১ সাল হতে একজন ভূমিহীন বৈধ লিজার হিসেবে নিন্ম তফসিল বর্ণিত সম্পত্তিতে স্ব-পরিবারে (ভোগদখলরত হিসেবে) বসবাস করে আসছি।


বিগত ১০বছর ধরে আমার পিতা দৃষ্টিশক্তিহীন হয়ে পড়ায় পার্শ্ববর্তী কদমরসুল বড় বাড়ি এলাকার মৃত নঈমুদ্দিন ওরফে গোপাল মিয়ার ছেলে হাবিবুর রহমান ওরফে হবি, ডিপটি, একই এলাকার মৃত ছাবিনুল হাসান ওরফে ছাবিনুর ছেলে ইমু, মেয়ে সোমা এবং স্ত্রী আলম আরা বেগম জোটবদ্ধ হয়ে দীর্ঘ দিন ধরে তার সম্পত্তি দখলের অপচেষ্টায় লিপ্ত রয়েছে। অথচ ইস্পাহানী এলাকায় শত বছরের পুরনো রাস্তাটিতে প্রায় লক্ষাধিক লোক আসা যাওয়া করত। সেই রাস্তাটি আদালতের আদেশ অমান্য করে বন্ধের পায়তারা করছে।


এ ব্যাপারে উল্লেখিতদের বিরুদ্ধে বন্দর থানায় সাধারণ ডায়েরী করার পরও বিভিন্ন সময়ে হত্যা ও গুম করে ফেলার হুমকি ধামকি অব্যাহত রয়েছে। আমরা চরম নিরাপত্তাহীণতায় বসবাস করছি।

এই বিভাগের আরো খবর