জিম্বাবুয়ে সিরিজ রেখে অস্ট্রেলিয়া যাচ্ছেন ওয়াকার

প্রকাশিত: ০৭:৫৬, ২০ এপ্রিল ২০২১

জিম্বাবুয়ে সিরিজ রেখে অস্ট্রেলিয়া যাচ্ছেন ওয়াকার

জিম্বাবুয়ে বিপক্ষে টি-টোয়েন্টি ও টেস্ট সিরিজে ওয়াকার ইউনুসকে পাচ্ছে না পাকিস্তান। অসুস্থ স্ত্রীর অস্ত্রোপচারে তার পাশে থাকতে অস্ট্রেলিয়ায় যাচ্ছেন দলের বোলিং কোচ। পাকিস্তান ক্রিকেট বোর্ডও তাকে ছুটি দিয়েছে।

পাকিস্তানের সাবেক পেসার এখনও দলের সঙ্গে হারারেতে আছেন। মঙ্গলবার সিডনিতে উড়াল দেবেন তিনি। আগামী জুলাইয়ে ইংল্যান্ডে টেস্ট সিরিজে দলের সঙ্গে ফের যোগ দেবেন ওয়াকার। ২৩ জুন দেশ ছাড়বে ক্রিকেট দল।

অস্ত্রোপচার হবে সামনের মাসের শুরুর দিকে। কিন্তু অস্ট্রেলিয়ায় বাধ্যতামূলক কোয়ারেন্টাইনে থাকতে হবে। সময়মতো স্ত্রীর পাশে থাকতে তাই আগেভাগে জিম্বাবুয়ে ছাড়ছেন ওয়াকার। তিন টি-টোয়েন্টি ও দুটি টেস্টের সিরিজে তার স্থলাভিষিক্ত এখনও ঠিক করেনি বোর্ড। ২১ এপ্রিল প্রথম টি-টোয়েন্টি, আর শেষ টেস্ট ৭ মে।

পাকিস্তানের হোম ও অ্যাওয়ে সিরিজে ব্যস্ততার কারণে ১০ মাস হয়ে গেলো সিডনিতে পরিবারের সঙ্গে নেই ওয়াকার। গত বছর সেপ্টেম্বরে ফাঁক পেয়ে স্ত্রী সন্তানদের দেখতে গিয়েছিলেন। কিন্তু অস্ট্রেলিয়ায় পৌঁছে হোটেলে বাধ্যতামূলক কোয়ারেন্টাইন পালনের অষ্টম দিনে তার বাবা মারা যায়। শেষকৃত্যে যোগ দিতে তাই আবার পাকিস্তানে ফিরতে হয় তাকে।

পরে মাউন্ট মঙ্গানুইয়ে পাকিস্তানের বক্সিং ডে টেস্ট শেষে পরিবারকে লাহোরে আসতে বলেছিলেন ওয়াকার। কিন্তু কোভিড পরিস্থিতির কারণে তাদের কাছে পাননি। ২০১৯ সালের সেপ্টেম্বরে পাকিস্তানের বোলিং কোচের দায়িত্ব পান ৪৯ বছর বয়সী ওয়াকার। তখন থেকে প্রধান কোচ মিসবাহ উল হকের সঙ্গে কাজ করছেন। এনিয়ে পঞ্চম মেয়াদে পাকিস্তানের সাপোর্ট স্টাফ দলে তিনি।