‘কেউ আমাদের চ্যাম্পিয়নস লিগ থেকে বের করতে পারবে না’

প্রকাশিত: ০৭:৪৫, ২০ এপ্রিল ২০২১

‘কেউ আমাদের চ্যাম্পিয়নস লিগ থেকে বের করতে পারবে না’

চলতি আসরের চ্যাম্পিয়নস লিগের সেমি ফাইনালে ওঠা চারটি ক্লাবের তিনটিই যুক্ত হয়েছে বিশ্ব ফুটবলে ঝড় তোলা সুপার লিগের সঙ্গে। ইউরেপিয়ান ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা উয়েফার হুমকি অনুযায়ী তারা নিষিদ্ধ হতে পারেন চ্যাম্পিয়নস লিগে।

উয়েফার নির্বাহী কমিটির সদস্য ইয়েসপের মোলার জানান, চ্যাম্পিয়নস লিগের  এই নিষেধাজ্ঞা কার্যকর করা হতে পারে চলতি মৌসুম থেকেই। তবে সুপার লিগের সভাপতি ফ্লোরেন্টিনো পেরেজ জানিয়েছেন, উয়েফা তাদের বের করতে পারবে না।

পেরেজ বলেন ,‘কেউ আমাদের চ্যাম্পিয়নস লিগ থেকে বের করে দিতে পারবে না। এমনকি লা লিগা থেকেও পারবে না। আমরা সম্পূর্ণ নিরাপদ।’

২০টি দল নিয়ে সুপার লিগে আয়োজনের ঘোষণা আসে রোববার। তার মধ্যে ১৫টি  ক্লাব প্রতিষ্ঠাতা সদস্য। তার মধ্যে ১২টির নাম ঘোষণা হয়েছে। তা হলো ইংল্যান্ডের বিগ সিক্স- ম্যানচেস্টার ইউনাইটেড, লিভারপুল, চেলসি, আর্সেনাল, ম্যানচেস্টার সিটি ও টটেনহাম হটস্পার। স্পেনের বিগ থ্রি- রিয়াল মাদ্রিদ, বার্সেলোনা ও অ্যাটলেটিকো মাদ্রিদ। ইতালির বিগ থ্রি- জুভেন্টাস, এসি মিলান ও ইন্টার মিলান।

এর মধ্যে রিয়াল, ম্যানসিটি ও চেলসি জায়গা করে নিয়েছে চ্যাম্পিয়নস লিগের শেষ চারে। বাকি থাকা  পিএসজিকে আমন্ত্রণ জানানো হয়নি সুপার লিগে। ২৮ ও ২৯ এপ্রিল প্রথম লেগ এবং ৫ ও ৬ মে দ্বিতীয় লেগের খেলা অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। রিয়াল লড়বে চেলসির বিপক্ষে আর পিএসজি ম্যানসিটির বিপক্ষে।


রোববার রাতে ঘোষণা আসার পর উয়েফা জানিয়ে দিয়েছে তাদের সব প্রতিযোগিতায় নিষিদ্ধ করা হবে সুপার লিগে অংশ নেওয়া ক্লাবগুলোকে। ক্লাবগুলোতে খেলা ফুটবলারদেরও সমস্যা হবে ভবিষ্যতে। খেলতে পারবেন না জাতীয় দলে।

তবে পেরেজ আশ্বস্ত করছেন ফুটবলারদের। তিনি বলেন, ‘খেলোয়াড়দের চুপচাপ-শান্ত থাকা উচিৎ। উয়েফার কোনো হুমকিই কাজে আসবে না। উয়েফাকে আরও স্বচ্ছ হতে হবে। উয়েফার কোনো ভালো প্রতিচ্ছবি নেই’