বাংলাদেশের বিপক্ষে পাকিস্তানের টেস্ট দল ঘোষণা

প্রকাশিত: ২১:১৪, ১৫ নভেম্বর ২০২১

বাংলাদেশের বিপক্ষে পাকিস্তানের টেস্ট দল ঘোষণা

আইসিসির টেস্ট চ্যাম্পিয়নশিপের প্রথম আসরে সাফল্য পায়নি বাংলাদেশ। পাকিস্তানের বিপক্ষে চট্টগ্রাম টেস্ট দিয়ে এবার দ্বিতীয় আসর শুরু করছে মুশফিক-মুমিনুলরা। তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ শেষে চট্টগ্রাম ও ঢাকায় অনুষ্ঠিত হবে দুটি টেস্ট। আগেই টি-টোয়েন্টি দল ঘোষণা করা হলেও সোমবার রাতে টেস্ট ঘোষণা করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।

এদিন রাতে বাবর আজমের নেতৃত্বে দুই টেস্টর জন্য ২০ সদস্যের দল ঘোষণা করেছে পিসিবি। বাংলাদেশের বিপক্ষে এই টেস্ট সিরিজ দিয়ে জাতীয় দলে ফিরছেন ওপেনার ইমাম-উল-হক, কামরান গুলাম ও বিলাল আসিফ। ‘কায়েদ-এ-আজম ট্রফিতে’ দুর্দান্ত পারফরম্যান্স (১ হাজার ২৪৯ রান) করে বাংলাদেশ সিরিজে দলে জায়গা পেয়েছেন কামরান গুলাম।

এছাড়া একই টুর্নামেন্টে ডাবল সেঞ্চুরিতে চার ম্যাচে ৪৮৮ রান সংগ্রহ করেন ইমাম-উল-হক। ২০১৯ সালে অস্ট্রেলিয়ার বিপক্ষে অ্যাডিলেডে সর্বশেষ টেস্ট ম্যাচ খেলেছেন এই ওপেনার। তিনিও সুযোগ পেয়েছেন বাংলাদেশের বিপক্ষে টেস্টের দলে। বিলাল আসিফ সুযোগ পেয়েছেন লেগ স্পিনার ইয়াসির শাহর জায়গায়। এই টুর্নামেন্টে ৫ ম্যাচে ১৬ উইকেট শিকার করেছিলেন বিলাল আসিফ। টেস্ট দলে লেগ স্পিনার ইয়াসির শাহ ছাড়া বাদ পড়েছেন হারিস রউফ, ইমরান বাট।

১৯, ২০ ও ২২ নভেম্বর ঢাকায় বাংলাদেশের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে মাঠে নামবে পাকিস্তান। ২৬ নভেম্বর থেকে চট্টগ্রামে অনুষ্ঠিত হবে সিরিজের প্রথম টেস্ট। ৪ ডিসেম্বর থেকে ঢাকায় খেলা হবে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট।

পাকিস্তানের ২০ সদস্যের টেস্ট স্কোয়াড
বাবর আজম (অধিনায়ক), আব্দুল্লাহ শফিক, আবিদ আলী, আজহার আলী, ফাওয়াদ আলম, ইমাম উল হক, কামরান গুলাম, সউদ শাকিল, মোহাম্মদ রিজওয়ান (উইকেটরক্ষক), সরফরাজ আহমেদ (উইকেটরক্ষক), ফাহিম আশরাফ, মোহাম্মদ নাওয়াজ, বিলাল আসিফ, হাসান আলী, মোহাম্মদ আব্বাস, নাসিম শাহ, নুমান আলী, সাজিদ খান, শাহিন শাহ আফ্রিদি ও জাহিদ মাহমুদ।