আবারও বাড়বে শিক্ষাপ্রতিষ্ঠানে ছুটি

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ০৩:০৩, ১৪ ফেব্রুয়ারি ২০২১

আপডেট: ১৯:০০, ৬ এপ্রিল ২০২১

আবারও বাড়বে শিক্ষাপ্রতিষ্ঠানে ছুটি

ফাইল ছবি

শিক্ষাপ্রতিষ্ঠানে সাধারণ ছুটি আরেক দফা বাড়ছে। ইতোপূর্বে ঘোষিত এই ছুটি রোববার শেষ হচ্ছে। করোনা পরিস্থিতি পর্যবেক্ষণ এবং শিক্ষার্থীদের সুরক্ষার লক্ষ্যে ছুটি বাড়ানো হচ্ছে বলে শিক্ষা এবং প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় সূত্র জানিয়েছে।

শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিব মো. মাহবুব হোসেন বলেন, বিদ্যমান পরিস্থিতিতে শিক্ষার্থীদেরকে আমরা ন্যূনতম ঝুঁকির মধ্যে ফেলতে চাই না। সে কারণে হয়তো শিক্ষাপ্রতিষ্ঠান এখনই খুলে দেওয়া হচ্ছে না। ছুটি বাড়তে পারে।

এদিকে মন্ত্রণালয়ের কর্মকর্তা জানিয়েছেন, এসএসসি ও এইচএসসি বা পিইসি ও জেএসসি পরীক্ষার্থীদের জন্য শিক্ষাপ্রতিষ্ঠান খোলার ব্যাপারে আলাদা কোনো পদক্ষেপ থাকছে না। সবার জন্যই একইসময়ে খুলে দেওয়া হবে শিক্ষাপ্রতিষ্ঠান। তাদের মধ্যে এসএসসি ও এইচএসসি পরীক্ষার্থীদের জন্য যে বিশেষায়িত সিলেবাস দেওয়া হয়েছে সেটা অনুযায়ী লেখাপড়া চালিয়ে নেওয়ার পরামর্শ থাকবে। বিষয়টি শিক্ষাপ্রতিষ্ঠানেও জানিয়ে দেওয়া হয়েছে।

বাংলাদেশে গত বছরের ৮ মার্চ প্রথম করোনা রোগী শনাক্ত হয়। এ কারণে গত বছরের ১৭ মার্চ থেকে ছুটি ঘোষণা করা হয় দেশের শিক্ষাপ্রতিষ্ঠান। পরিস্থিতির উন্নতি না হওয়ায় ধাপে ধাপে বাড়ানো হচ্ছে সেই ছুটি।