সোমবার   ২৫ মে ২০২০   জ্যৈষ্ঠ ১১ ১৪২৭   ০২ শাওয়াল ১৪৪১

অন্তর্বাসের উপর স্বচ্ছ পিপিই পড়ে করোনা রোগির সেবা!

ডেস্ক রিপোর্ট

যুগের চিন্তা

প্রকাশিত : ০৩:৫৪ এএম, ২৩ মে ২০২০ শনিবার

প্রাণঘাতী করোনাভাইরাসে এখন বিশ্বজুড়ে এক আতঙ্কের নাম। এই ভাইরাসে প্রতিদিন মানুষ মৃত্যুবরণ করছে। রোগিদের সেবা করার জন্য ডাক্তার-নার্সদের  পিপিই পোশাক নিয়ে প্রায় সব দেশেই আলোচনা সমালোচনা হচ্ছে। রাশিয়ার টুলা শহরে একটি হাসপাতালে একজন নার্স পিপিই’র নিচে শুধু অন্তর্বাস পরে চিকিৎসাসেবা দেওয়ায় এই ঘটনা ভাইরাল হয়েছে।


এই শহরের একটি হাসপাতালে পুরুষ করোনা রোগীদের সেবার দায়িত্বে রয়েছেন এই সেবিকা। কিন্তু সদ্য কুড়িতে পা দেওয়া এই সেবিকার কাণ্ড দেখে সবাই অবাক। স্বচ্ছ পিপিই-এর নিচে শুধু অন্তর্বাস পরে দিব্যি নিজের কাজ করে চলেছেন তিনি। ওই ওয়ার্ডে থাকা এক রোগীর কল্যাণে বিষয়টি এখন ইন্টারনেটে ভাইরাল।


জানা গেছে, ওই নার্স দাবি করেছেন, পিপিই’র নিচে অন্য পোশাক পরাটা অনেক কষ্টের। এতে রোগীর সেবাদানে তার ব্যাঘাত ঘটে। সবচেয়ে বড় সমস্যা প্রচণ্ড গরম! যে কারণে তিনি এই ব্যবস্থা নিয়েছেন। তবে পিপিই পরার পর ভেতরের পোশাক দেখা যাবে শুরুতে তিনি বুঝতে পারেননি।


তবে কোনো অজুহাতই মানতে চাইছে না কর্তৃপক্ষ। নার্সের এই পোশাকে রোগীরা অভিযোগ না জানালেও হাসাপতালের পোশাক পরিধানের নিয়ম না মানায় এরই মধ্যে তার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। তবে কি ব্যবস্থা নেওয়া হয়েছে তা জানা যায়নি।


এদিকে স্থানীয় সংবাদমাধ্যমে খবরটি প্রকাশ হওয়ার পর পাঠকরা বিভিন্ন  মতামত জানিয়েছেন। সেবিকার পক্ষে বিপক্ষে নানা মত প্রকাশ করছেন পাঠকরা।