শনিবার   ৩০ মে ২০২০   জ্যৈষ্ঠ ১৬ ১৪২৭   ০৭ শাওয়াল ১৪৪১

পাকিস্তানের করাচিতে যাত্রীবাহী বিমান বিধ্বস্ত, নিহত ৮০

আন্তর্জাতিক ডেস্ক

যুগের চিন্তা

প্রকাশিত : ০৩:১৬ এএম, ২৩ মে ২০২০ শনিবার

পাকিস্তান ইন্টারন্যাশনাল এয়ারলাইন্সের (পিআইএ) একটি যাত্রীবাহী বিমান করাচিতে বিধ্বস্ত হয়েছে। এই দুঘর্টনায় এ পর্যন্ত ৮০ জন নিহত হয়েছে বলে নিশ্চিত করেছে স্থানীয় সংবাদমাধ্যম ডন। বিমানটি লাহোর থেকে যাত্রী ও ক্রু মিলে ৯৯ আরোহী নিয়ে করাচি যাচ্ছিল।


গতকাল শুক্রবার স্থানীয় সময় বিকেল পৌনে তিনটার দিকে করাচির জিন্নাহ আন্তর্জাতিক বিমানবন্দরের কাছে একটি আবাসিক এলাকায় পিআইএর জেট প্লেন এ-৩২০ বিধ্বস্ত হয়।


পিআইএর মুখপাত্র আবদুল্লাহ হাফিজ বলেছেন, এ-৩২০ এয়ারবাস ৯১ জন যাত্রী এবং আটজন ক্রু নিয়ে লাহোর থেকে করাচিতে ‘পিকে-৮৩০৩’ ফ্লাইট পরিচালনা করছিল। কিন্তু করাচিতে অবতরণ করতে পারছিল না। তিনবার চেষ্টা করেও ফ্লাইটটি জিন্নাহর রানওয়ে ধরতে পারেনি। শেষে দুর্ভাগ্যবশত এর কাছেই একটি আবাসিক এলাকায় বিধ্বস্ত হয়।


প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, এ৩২০ এয়ারবাসটি অন্তত দুই থেকে তিনবার বিমানবন্দরে ল্যান্ডিংয়ের চেষ্টা করেছিল। পরে আবাসিক এলাকার মধ্যে একটি মোবাইল টাওয়ারের সঙ্গে ধাক্কা লেগে ভবনের ওপর বিধ্বস্ত হয়। এর পরপরই প্লেনটিতে দাউদাউ করে আগুন ধরে যায়।

 

এমন ভয়ঙ্কর দুর্ঘটনার পরেও বিস্ময়করভাবে প্রাণে বেঁচে গেছেন প্লেনের দুই যাত্রী। বিষয়টি নিশ্চিত করেছেন সিন্ধের স্বাস্থ্যমন্ত্রীর মিডিয়া কোঅর্ডিনেটর মীরান ইউসুফ। তিনি জানান, বেঁচে যাওয়া যাত্রীদের একজন হলেন ব্যাংক অব পাঞ্জাবের প্রেসিডেন্ট জাফর মাসুদ, আরেকজনের নাম জুবাইর।