সোমবার   ২৫ মে ২০২০   জ্যৈষ্ঠ ১১ ১৪২৭   ০২ শাওয়াল ১৪৪১

নারায়ণগঞ্জে কর্মহীন লঞ্চ ও ঘাট শ্রমিকদের ঈদসামগ্রী বিতরণ

যুগের চিন্তা রিপোর্ট

যুগের চিন্তা

প্রকাশিত : ১১:৪৫ পিএম, ২২ মে ২০২০ শুক্রবার

প্রাণঘাতী করোনাভাইরাসের কারণে কর্মহীন হয়ে পড়া লঞ্চ শ্রমিক কর্মচারী, ঘাট কুলি, মালিবাহী ট্রলার, বাল্কহেড শ্রমিকদের মধ্যে ঈদসামগ্রী বিতরণ করেছে বিআইডব্লিউটিএ নারায়ণগঞ্জ নদী বন্দর। 


শুক্রবার (২২ মে) দুপুরে বিআইডব্লিউটিএর জেটি, পাচঁ নম্বর ঘাট ও নবীগঞ্জ খেয়াঘাটে প্রায় তিনশ শ্রমিকের মাঝে সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি মেনে এসব ঈদসামগ্রী বিতরণ করা হয়। ঈদসামগ্রীর মধ্যে রয়েছে-চাল, ডাল, তেল  চিনি, সেমাইসহ বিভিন্ন উপকরণ।


এসময় উপস্থিত ছিলেন, বিআইডব্লিউটিএ নারায়ণগঞ্জ নদী বন্দরের যুগ্ম পরিচালক মাসুদ কামাল, উপপরিচালক মোবারক হোসেন, সহকারী পরিচালক এহতেশামুল পারভেজসহ বিআইডব্লিউটিএ’র কর্মকর্তা-কর্মচারীরা। 


মাসুদ কামাল জানান, প্রাণঘাতি করোনা ভাইরাসের কারণে গত ২৬ মার্চ থেকে সারাদেশে সকল ধরনের যাত্রীবাহী লঞ্চ চলাচল বন্ধ রয়েছে। এতে করে আমাদের লঞ্চ টার্মিনাল থেকে চলাচলরত লঞ্চগুলো কর্মরত কর্মচারী ও শ্রমিক এবং ঘাটের কুলিসহ বিভিন্ন নৌযানের শ্রমিকরা কর্মহীন অবস্থায় রয়েছে। কাজ না করলে যাদের চুলা জ্বলে না। কিন্তু তারা অন্যান্য মানুষের মতো সবার দ্বারস্থ হতে পারেনা। এজন্য আমরা বরাবারই চেষ্টা করে আসছি এসকল অসহায় শ্রমিক কর্মচারীদের পাশে থাকতে। এর আগেও আমরা এসকল শ্রমিক কর্মচারীদের খাদ্যসামগ্রী প্রদান করেছিলাম। আমাদের এই খাদ্য বিতরণ কর্মসূচি অব্যাহত থাকবে।