বুধবার   ২৭ মে ২০২০   জ্যৈষ্ঠ ১২ ১৪২৭   ০৪ শাওয়াল ১৪৪১

৪২ লাখ টাকায় কিনেও ব্রেসলেটটি ফিরিয়ে দিলো ক্রেতা প্রতিষ্ঠান

স্পোর্টস ডেস্ক

যুগের চিন্তা

প্রকাশিত : ০২:২১ এএম, ১৮ মে ২০২০ সোমবার

করোনাভাইরাস পরিস্থিতি ভয়াবহতায় ক্ষতিগ্রস্ত হয়েছে অনেক নিম্ন আয়ের মানুষ। তাদের সহায়তা করতে এগিয়ে এসেছেন সমাজের অনেক গন্যমান্য ব্যক্তিরা। অকশন ফর অ্যাকশন ফেসবুক পেইজে হয়েছে বেশ কয়েকটি নিলাম। বাংলাদেশ জাতীয় দলের খেলোয়াড়রাও নিলামে উঠিয়েছেন তাদের ব্যাট, বল ও জার্সি।


এবার বাংলাদেশ ক্রিকেট দলের সাবেক অধিনায়ক মাশরাফির হাতের ব্রেসলেট নিলামে তুললেন। ব্রেসলেটটি ক্যারিয়ারের শুরু থেকেই মাশরাফির হাতে শোভা পাচ্ছিল গত ১৮টি বছর। সেটা বিক্রি থেকে প্রাপ্ত অর্থ ক্ষতিগ্রস্থ মানুষদের জন্য ব্যায় করা হবে। 


অবশেষে সেই ব্রেসলেটটি নিলামে তোলা হলো গতকাল রাত সাড়ে ৯টায়। অকশন ফর অ্যাকশনের মাধ্যমে। ৫ লাখ টাকা থেকে শুরু হয় সেই নিলাম। এরপর থেকে ২ লাখ, ৫ লাখ করে বাড়তে থাকে। শেষ পর্যন্ত ব্রেসলেটটি বিক্রি হলো ৪২ লাখ টাকা।


অবিশ্বাস্য দামে বাংলাদেশের আর্থিক প্রতিষ্ঠানগুলোর সংগঠন বাংলাদেশ লিজিং অ্যান্ড ফাইন্যান্স কোম্পানি অ্যাসোসিয়েশন (বিএলএফসিএ) ব্রেসলেটটি কিনে নিয়েছে।  তাদের পক্ষে নিলামে অংশ নেন সংস্থাটির চেয়ারম্যান মোমিনুল ইসলাম।


মাশরাফি ব্রেসলেটটি খুলে রেখে বলেন, ‘এখন থেকে এটা আর আমি পরবো না। এই যে খুলে রেখে দিলাম।’


মোমিনুল ইসলাম বললেন, ‘এটা আপনার হাতেই থাকবে। আপনার কাছে এটা আমাদের আমানত। আমরা চাই, সারাজীবনই এটা আপনার হাতে থাকুক। তবে সেটা একটা অনুষ্ঠানের মাধ্যমে আমরা চাই মাশরাফির হাতে পরিয়ে দিতে।’