সোমবার   ৩০ মার্চ ২০২০   চৈত্র ১৬ ১৪২৬   ০৫ শা'বান ১৪৪১

বুধবার থেকে নারায়ণগঞ্জসহ দেশের সব শপিংমল বন্ধ

যুগের চিন্তা

প্রকাশিত : ০৮:২৪ পিএম, ২২ মার্চ ২০২০ রোববার

যুগের চিন্তা রিপোর্ট : আগামী ২৫ মার্চ থেকে ৩১ মার্চ পর্যন্ত সারা দেশে সব শপিংমল বন্ধের সিদ্ধান্ত নিয়েছে দোকান মালিক সমিতি। তবে এ সময় কাঁচাবাজার, ওষুধ ও নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের দোকান খোলা থাকবে। খবর ঢাকা ট্রিবিউনের।

 

রবিবার (২২ মার্চ) এ তথ্য নিশ্চিত করেন দোকান মালিক সমিতির সভাপতি হেলাল উদ্দিন।

 

হেলাল উদ্দিন বলেন, করোনাভাইরাসের সংক্রমণ রোধে এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সমিতির সিদ্ধান্ত অনুযায়ী সারা দেশে ২৫ মার্চ  থেকে ৩১ মার্চ পর্যন্ত সব শপিং মল বন্ধ থাকবে।    

 

প্রসঙ্গত, নারায়ণগঞ্জে করোনা ভাইরাসে আক্রান্ত সন্দেহে ২৪ ঘন্টায় ৩৭ জনসহ ১২৪ জনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে আছেন ৩ জন। হোম কোয়ান্টোইন থেকে অব্যাহতি পেয়েছন ১৫ জন। তবে নারায়ণগঞ্জে করোনায় আক্রান্তের কোন তথ্য পাওয়া যায়নি।

 

রোববার (২২ মার্চ) নারায়ণগঞ্জ জেলা সিভিল সার্জন ডা.মোহাম্মদ ইমতিয়াজ যুগের চিন্তাকে জানান, বর্তমানে নারায়ণগঞ্জে কোয়ারেন্টাইনে আছেন সর্বমোট ১২৭ জন। এদের মধ্যে একই পরিবারের তিনজনকে প্রাতিষ্ঠানিক কোয়ারান্টাইনে রাখা হয়েছে।  একজন পুরুষ, তার স্ত্রী এবং তাদের শিশু সন্তান।

 

তিনি আরো জানান, বাকিরা হোম কোয়ারেন্টাইনে আছেন। এছাড়া ১৫ জনকে হোম  কোয়ারেন্টাইন থেকে অব্যাহতি পেয়েছেন। হোম  কোয়ারেন্টাইনে যারা আছেন তারা সকলেই বিদেশ ফেরত। তবে এখন পর্যন্ত নারায়ণগঞ্জে করোনা আক্রান্ত রোগীর খবর পাওয়া যায়নি।